লোহাগাড়ায় জেলা আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন

11

লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রাম জেলা পরিষদের ১৫ নম্বর ওয়ার্ড (লোহাগাড়া উপজেলা) সদস্য পদপ্রার্থী আনোয়ার কামালের বিরুদ্ধে সংবাদ মধ্যমে ছাপানো সাংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় লোহাগাড়া উপজেলা সদরের একটি রেষ্টুরেন্টের হলরুমে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানান চট্টগ্রামের দৈনিক পত্রিকা সাঙ্গুর বিরুদ্ধে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনোয়ার কামাল বলেন, তার বিরুদ্ধে যে সংবাদটি পত্রিকায় ছাপানো হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, কাল্পনিক ও উদ্দেশ্য প্রণোদিত। গত ২৫ সেপ্টেম্বর চট্টগ্রামের ‘দৈনিক সাঙ্গু’ পত্রিকার প্রথম পৃষ্ঠায় “নার্সারী আনোয়ারের অপকর্মে অতীষ্ঠ লোহাগাড়ার মানুষ” শিরোনামে উক্ত সংবাদটি ছাপানো হয়েছে। আনোয়ার কামাল বলেন, উক্ত সংবাদে যেসব তথ্যাদি ছাপানো হয়েছে সেসবের সাথে তিনি কোনোভাবেই জড়িত নন বলে জানান দৃঢ়ভাবে। আনোয়ার কামালের অভিযোগ, তাঁর ঐতিহ্যবাহী পরিবার, আত্মীয়, সমাজ ও তাঁর রাজনৈতিক অবস্থান দূর্বল করার জন্যই উক্ত প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে “দৈনিক সাঙ্গু”তে। তাই এ ব্যপারে গত ২৭ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন তিনি।
মামলায় পত্রিকার সম্পাদক কবির হোসেন ছিদ্দিকী ও স্টাফ রিপোর্টার মিলনের বিরুদ্ধে দুই কোটি টাকার মানহানির অভিযোগ আনা হয়েছে বলে জানান আনোয়ার কামাল। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, কার্যনির্বাহী সদস্য মামুনর রশিদ চৌধুরী ও উপজেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি বদরুল হায়দার সহ সংবাদ সম্মেলনে লোহাগাড়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়ার সদস্য পদপ্রার্থী আনোয়ার কামাল আরো বলেন, উক্ত পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের তথ্যের সত্যতা যাচাই না করে সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধে যারা অপপ্রচার করেছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ক্ষোভ প্রকাশ করে তিনি আরো বলেন, সত্যিই যদি এসব অপকর্মের সাথে তাঁর সম্পৃক্ততা থাকে, তাহলে তাঁর বিরুদ্ধে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান কোন অভিযোগ কোথাও করেনি কেন? তিনি একজন সমাজকর্মী উল্লেখ করে বলেন, ২০১২ সালে চুনতি ওয়াইল্ডলাইফ স্যানচুরী-এর কো-ম্যানেজমেন্ট কমিটি’র সহ-সভাপতি হিসেবে ব্রাজিল থেকে জাতিসংঘের ইকুয়েটর পুরষ্কার লাভ করেন। বর্তমানে তিনি উক্ত প্রকল্পের কো-ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ কমিটির নির্বাচিত সভাপতি। দায়িত্ব পালন করছেন এলাকার একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে। ২০১৬ সালে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য নির্বাচিত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।
এলাকায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টান, শিক্ষা প্রতিষ্ঠান ও অবকাঠামোসহ বিভিন্নভাবে ৪ কোটি টাকার অধিক উন্নয়ন কাজ করেছেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত “জমি আছে ঘর নাই” প্রকল্পের আওতায় জেলা পরিষদের মাধ্যমে এলাকায় দুই প্রতিবন্ধীকে ২টি নান্দনিক ঘর উপহার দিয়েছেন যা প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক বাছাইকৃত ১০টি ঘরের মধ্যে এ ঘর দু’টিও স্থান পেয়েছে। অবশেষে তিনি দৃঢ়ভাবে বলেন, এলাকার ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারলে তিনি পুণরায় লোহাগাড়া থেকে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হবেন। ভোটাররা যাতে নির্বিঘ্নে বাঁধাহীনভাবে ভোট দিতে পারেন সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন আনোয়ার কামাল।