লোহাগাড়ায় ইউপি সদস্যকে দুই লক্ষ টাকা জরিমানা

17

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলায় খাল ও ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চরম্বা ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪২ হাজার ঘনফুট বালু জব্দসহ ৩টি খননযন্ত্র অকেজো করে দেওয়া হয়।
গত ২২ জুন বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার চরম্বা ইউনিয়নের ১নং ওয়ার্ডের জামছড়ি খাল ও ৩ নম্বর ওয়ার্ডের কাজীরপাড়া এলাকায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান। দন্ড পাওয়া মো. জসিম উদ্দিন হেলালী (৪০) চরম্বা ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য। তিনি চরম্বার কাজীরপাড়া এলাকার সামশুল ইসলামের ছেলে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান জানান, তাদের কাছে তথ্য ছিল চরম্বার জামছড়ি খাল ও কাজীরপাড়া এলাকায় স্থানীয় এক ইউপি সদস্য অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। গত বুধবার ওই এলাকায় অভিযান চালিয়ে এসব তথ্যের সত্যতা পাওয়া যায়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউপি সদস্য জসিম উদ্দিন হেলালীকে দুই লাখ টাকা জরিমানা করেন এবং অবৈধভাবে উত্তোলিত ৪২ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। এসময় ৩টি বালু উত্তোলনের খনন যন্ত্র ধ্বংস করে দেয়া হয়।