‘লোভে পড়ে পুঁজিবাজারে আসা যাবে না’

48

অর্থমন্ত্রী হিসেবে প্রথম বৈঠকে পুঁজিবাজার নিয়ে নিজের ভাবনার কথা বললেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, “পুঁজিবাজার এক দিন-দুই দিনের জন্য না, লোভে পড়ে এখানে আসা যাবে না। দীর্ঘ সময়ের জন্য এগুলো বিবেচনা করতে হবে, প্রশিক্ষিত বিনিয়োগকারীদের নিয়ে আসতে হবে।” সোমবার শেখ হাসিনার নতুন সরকারের অর্থমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরপরই অর্থ মন্ত্রণালয়ে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেন মুস্তফা কামাল।
আওয়ামী লীগ ২০০৯ সালে সরকার গঠনের পর পুঁজিবাজারকে স্থিতিশীল করতে নানা পদক্ষেপ নিলেও বাজার প্রত্যাশা অনুযায়ী ঘুরে না দাঁড়ানোয় হতাশ বিনিয়োগকারীদের অনেকে। এবার টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ, সংসদে আগের চেয়ে বেশি আসন নিয়ে।
মুস্তফা কামাল বলেন, “নির্বাচনের পর বিশ্বাসের প্রতিফলন দেখা গেল পুঁজিবাজারে।” তিনি বলেন, “যারা এদেশ থেকে টাকা-পয়সা নিয়ে গেছে, তাদের আবার এদেশে নিয়ে আসতে সুযোগ করে দেওয়া হবে, যাতে তারা ম্যাক্সিমাম লাভ করতে পারে।” বন্ড মার্কেট আরও প্রসারিত করার উপরও জোর দেন নতুন অর্থমন্ত্রী, যিনি গত পাঁচ বছর পরিকল্পনা মন্ত্রণালয় সামলে এসে নতুন দায়িত্ব নিয়ে কাজ শুরু করলেন।-খবর বার্তা সংস্থার