‘লেডিস’ পোশাক মতি টাওয়ারের মূল আকর্ষণ

24

নিজস্ব প্রতিবেদক

জমে ঊঠেছে ঈদের বাজার। পবিত্র ঈদুল ফিতরের দিন যতই ঘনিয়ে আসছে ততই নগরীর মার্কেট ও শপিং মলগুলোতে ব্যস্ততা বাড়ছে। প্রতিদিন দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলছে ঈদের কেনাকাটা। নগরীর অন্যান্য শপিং সেন্টারেও ক্রেতাদের উপস্থিতি বেড়েছে। তবে এ মার্কেটের বিশেষত্ব হলো এখানে বাহারী ডিজাইনে ‘লেডিস’ আইটেমের সমাহার রয়েছে। যোগাযোগ সহজ হওয়ায় এখানে কেনাকাটা করতে পেরে ক্রেতারাও অনেক খুশি। এখানে দেশীয় পোশাকের পাশপাশি রয়েছে বিদেশী পোশাকও।
মতি টাওয়ারের মূলত মহিলাদের পোশাক ও কসমেটিক সামগ্রীর দোকান বেশি। পাশাপাশি রয়েছে প্রসাধানী সামগ্রীর দোকান। ‘জেন্টস’ আইটেমের দোকান থাকালেও তা সীমিত। তবে দোকানদারদের মূল আকর্ষণ নারী ক্রেতারা। ঈদকে সামনে রেখে প্রতিটি দোকানে নানা ডিজানের পোশাক সামগ্রী মজুদ। করেছেন। শাড়ী, থ্রি-পিস, লেহেঙ্গা, কুর্তি ও ওড়নাসহ বিভিন্ন ধরনের পোশাক সামগ্রী। এছাড়াও ভারত, চায়না ও পাকিস্তান থেকে আমদানি করা অসংখ্য পোশাক সামগ্রীর মজুদ রয়েছে। বেশ কয়েকটি দোকানের কেনাকাটার উপর নির্ভর করে ১০-১৫ শতাংশ ডিসকাউন্টের সুবিধা দিয়েছে ক্রেতাদের জন্য। ঈদের কেনাকাটা উপলক্ষে মার্কেটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ৩ জন পুলিশ, ৪ জন নিরাপত্তা প্রহরী ছাড়াও ৩ জন অতিরিক্ত নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপশি ক্রেতারা যাতে স্বস্তিতে কেনাকাটা করতে পারে সে লক্ষ্যে পর্যাপ্ত ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। স্বাভাবিক সময়ে রাত ১১টায় দোকান বন্ধ করার সময় থাকলেও দোকান বন্ধ করা সময় রাত ১টা বন্ধ বৃদ্ধি করা হয়েছে।
ব্যবসায়ীরা জানান, রোজা শুরুর আগে ক্রেতাদের ভিড় ছিল। তবে রোজা শুরুর ১০ দিন ক্রেতার সংখ্য কম ছিল। গত কয়েকদিন যাবত আবারো ক্রেতাদের ভিড় বেড়েছে। ক্রেতাদের উপস্থিতি বাড়ায় স্বস্তিতে ব্যবসায়ীরা। গত ২ বছর করোনার কারণে ব্যবসায় সুবিধা করতে পারেনি তারা। এ বছর করোনা ক্ষতি কাটিয়ে উঠার আশা করছেন ব্যবসায়ীরা।
মেয়েদের সাথে নিয়ে শপিংয়ে এসেছেন ইয়াসমিন খানম। তিনি জানান, ঈদে নতুন কাপড় কেনা অনেক আনন্দের। দেরিতে আসলে পছন্দ কাপড় পাওয়া যায় না। তাই আগে আসা। তবে অসংখ্য কাপড় থাকলেও দাম একটু বেশি। অনেক ঘুরাঘুরির পর মেয়েদের জন্য কাপড় কিনতে পেরেছি। এখনও আমার জন্য কিনতে পারিনি।
মতি টাওয়ারের তানজিনা ফ্যাশনের ব্যবস্থাপক মো. কামাল উদ্দিন পূর্বদেশকে জানান, ঈদকে সামনে রেখে দেশী-বিদেশী সুন্দর ডিজাইনের কাপড় রয়েছে আমাদের দোকানে। বিদেশী কাপড়ের মধ্যে রয়েছে ভারত, চায়না ও পাকিস্তান থেকে আমদানি করা কাপড়। এছাড়াও দেশীয় অনেক কাপড় রয়েছে। বিদেশী কাপড় দাম বেশি হলেও মান ভালো। ক্রেতাদের চাহিদার উপর ভিত্তি করেই বিদেশী কাপড় মজুদ করি।
মতি টাওয়ার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জামাল উদ্দিন পূর্বদেশকে বলেন, প্রতি বছর ঈদের বাজারকে সামনে রেখে ব্যবসায়ী সমিতির কিছু উদ্যোগ থাকে। এ বছর ব্যবসায়ী ও ক্রেতারা যাতে নির্বিঘেœ বেচাকেনা করতে পারে সে লক্ষ্যে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মার্কেটে নিরাত্তার জন্য অতিরিক্ত নিরাপত্তাকর্মী বাড়ানো হয়েছে। ঈদ উপলক্ষে আলোকসজ্জ্বা ও ফ্যানের ব্যবস্থা করা হয়েছে। আশা করছি আমাদের মার্কেটে ক্রেতারা স্বস্তিতে কেনাকাটা করতে পারবে।’