লিভার কেয়ার গ্রুপের ভালোবাসার আয়োজন

2

 

সমাজের তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীকে সাথে নিয়ে গত ১৪ ফেব্রুয়ারি অন্যরকম ভালোবাসার আয়োজন করে লিভার কেয়ার গ্রæপ। ধারাবাহিকভাবে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির মাঝে বিনামূল্যে হেপাটাইটিস বি, সি নির্ণয় এবং ‘হেপাটাইটিস বি’ টিকাদান কার্যক্রম পরিচালনা করে আসছে লিভার কেয়ার গ্রুপ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক স্বীকৃত ল্যাব গাইড লাইন আইএসও ১৫১৮৯ অ্যাক্রিডিটেড চট্টগ্রামের একমাত্র ল্যাব এপিক হেলথ কেয়ার শুরু থেকেই এ আয়োজনে কারিগরি সহায়তা দিয়ে আসছে।
এবারের ৬ষ্ঠ ও শেষ আয়োজনে ৮০ জন সহ সর্বমোট তিন শতাধিক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠিকে বিনামূল্যে স্ক্রিনিং ও সর্বমোট ২৫৫ জনকে ‘হেপাটাইটিস বি’ টিকার আওতায় আনা হয়েছে।
লিভার কেয়ার গ্রুপের সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হেপাটোলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, ভাইরাল হেপাটাইটিস বর্তমান বিশ্বের একটি অন্যতম জনস্বাস্থ্য সমস্যা। দুঃখজনক হল, আক্রান্ত প্রতি ১০ জনের ৯ জনই নিজের শরীরে এই রোগের উপস্থিতি সম্পর্কে জানেন না। লিভার কেয়ার গ্রুপ হেপাটাইটিস নিয়ে সমাজের সর্বস্তরে সচেতনতা ও প্রতিরোধমূলক কর্মসূচি আয়োজন করে থাকে। আমরা চাই সমাজের কোন শ্রেণীর মানুষ যেন তার স্বাস্থ্যসেবা অধিকার থেকে বঞ্চিত না হয়।
এপিক হেলথ কেয়ারের ডিরেক্টর অপারেশন্স এন্ড সিওও ডা. মো. এনামূল হক নাদিম বলেন, আমরা এই ব্যতিক্রমি উদ্যোগের গর্বিত সহযোগী এবং এপিক হেলথ কেয়ার সবসময় ব্যতিক্রমি যে কোন আয়োজনে পাশে থাকবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এপিক হেলথ কেয়ারের অপারেশন্স ম্যানেজার ডা. হামিদ হোছাইন আজাদ, কর্পোরেট বিজনেস বিভাগের এসিস্ট্যান্ট ম্যানেজার জহির রায়হান, সমাজসেবক মোমিনুল আলম শাহীন, মো. রবিউল প্রমুখ। বিজ্ঞপ্তি