লাল সবুজের পতাকার জন্যই লড়াই করেছিলো মুক্তিযোদ্ধারা

16

চট্টগ্রাম মহানগরে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের জন্য “মুক্তিযোদ্ধা সংসদ-ইকো” নামক ভ্রাম্যমান বুথ উদ্বোধন করা হয়েছে। ১৩ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে (ভার্চুয়াল) এ বুথের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বীর মুক্তিযোদ্ধার সন্তান ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে (ভার্চুয়াল) বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুব আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির আহবায়ক শাহেদ মুরাদ সাকু।
করোনার নমুনা পরীক্ষার ভ্রাম্যমান বুথ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা লাল সবুজের পতাকা প্রতিষ্ঠিত করেছিল। বীর মুক্তিযোদ্ধাদের সকলের বয়স ষাটোর্ধ। এ ভ্রাম্যমান বুথ স্থাপনের ফলে বীর মুক্তিযোদ্ধাদের কিছুটা ঋণ শোধ হবে।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সকলের ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে দেশ শিগ্গিরই করোনামহামারী থেকে মুক্তি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির পরিচালনায় বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো’র সার্বিক সহযোগিতায় এখন থেকে বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা ‘মুক্তিযোদ্ধা সংসদ-ইকো’ ভ্রাম্যমান এ বুথে করোনা টেষ্টের জন্য নমুনা দিতে পারবে। করোনা পরীক্ষা ও নমুনা সংগ্রহ সংক্রান্ত বিষয়ে বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি’র (০১৮১৫৮০৪০৬৭) সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তি