লামায় ম্রো পাড়ায় ফের হামলা অগ্নিসংযোগ

12

লামা প্রতিনিধি

বান্দরবানের লামায় সরই ইউনিয়নের ম্রোদের বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও ভাঙচুরের অভিযোগ উঠেছে লামা রাবার ইন্ডাস্ট্রিজের মালিক পক্ষের বিরুদ্ধে। ম্রোদের অভিযোগ-জায়গা দখলের উদ্দেশ্যে মূলত এই হামলা, অগ্নিসংযোগ করেছে তারা। গত রবিবার দিবাগত রাত ১টার দিকে রেঙয়েন কারকারী পাড়ায় এ ঘটনা ঘটে।
সরই ইউনিয়নের রেঙয়েন কারবারী পাড়ার কারবারী (পাড়া প্রধান) রেঙয়েন ম্রো বলেন, লামা রাবার ইন্ডাস্ট্রিজের মালিকরা দীর্ঘদিন ধরে ম্রো ও ত্রিপুরাদের জায়গা দখল করে নেওয়ার বিভিন্ন ষড়যন্ত্র করছে। রবিবার রাত ১টার দিকে ট্রাকভর্তি লাঠিয়াল বাহিনী নিয়ে এসে পাড়ায় হামলা চালিয়েছে রাবার কোম্পানির লোকজন। সাতটি বসতঘরে অগ্নিসংযোগ করা হলে তিনটি বাড়ি আগুনে পুড়ে যায়। রাম রুম ম্রো, সিং চং ম্রো ও রেং ইয়ুং ম্রো এই তিনজনের ঘর পুড়ে গেছে। এছাড়া ১০টি ঘরে ভাঙচুর চালানো হয়েছে। বেশ কয়েকজনকে মারধর করেছে হামলাকারীরা।
রেঙয়েন কারবারীর অভিযোগ, লামা রাবার ইন্ডাস্ট্রিজের দায়িত্বপ্রাপ্ত দেলোয়ার, মহসিন ও নুরুর নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল পাড়ায় অগ্নিসংযোগ, হামলা চালিয়েছে।
অভিযোগের বিষয়ে লামা রাবার ইন্ডাস্ট্রিজের মো. কামাল উদ্দিন জানান, পাড়াতে হামলা, আগুনের ব্যাপারে তিনি কিছুই জানেন না। কারা এ ঘটনা ঘটিয়েছে তার জানা নেই।
লামা সার্কেলের এসপি মো. আনোয়ারুল ইসলাম জানান, অগ্নিসংযোগ, হামলার ব্যাপারে কেউ অভিযোগ করতে আসেনি। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।