লামায় বন্য হাতির আক্রমণে ২ বৃদ্ধ নিহত, আহত ১

3

লামা প্রতিনিধি

লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে ২ বৃদ্ধ নিহত এবং একজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে উপজেলার আজিজ নগর ইউনিয়নের সোহরাব, মগ বাজার ও জামাল পাড়ায় এসব ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সোহরাব পাড়ার বাসিন্দা মৃত ফজর আলীর স্ত্রী খোদেজা বিবি (৬৫) ও মগবাজার পাড়ার বাসিন্দা মৃত মাঈন উদ্দিন গাজীর ছেলে আমির আলী (৫০)। এ ঘটনায় আহত মোজাম্মেল হক বয়াতীকে (৬৫) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সূত্র জানায়, গহীন পাহাড় থেকে শুক্রবার সকাল ৮টার দিকে দলছুট একটি হাতি প্রথমে সোহরাব পাড়ার লোকালয়ে এসে তান্ডব শুরু করে। এ সময় বাড়ির পাশের ঝিরি থেকে পানি আনতে গেলে হাতির আক্রমণে ঘটনাস্থলে খোদেজা বিবি মারা যান। এরপর পাশের মগ বাজারের একটি দোকান ও জামাল পাড়ার একটি বসতবাড়ি ভাংচুর করে হাতিটি। এসময় দোকানদার আমির আলী ও বসতবাড়ির মালিক মোজাম্মেল হক বয়াতী গুরুতর আহত হন। স্থানীয়রা আহত দুইজনকে দ্রুত উদ্ধার করে কাছাকাছি লোহাগাড়া উপজেলার সাউন্ড হেলথ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আমির আলীকে মৃত ঘোষণা করেন। আহত মোজাম্মেল হক বয়াতীর (৬৫) অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন চিকিৎসক।
আজিজ নগর ইউনিয়ন পরিষদের সদস্য মো. সেলিম মিয়া বলেন, বর্তমানে ওই হাতিটি পাশের পাহাড়ে অবস্থান করার কারণে স্থানীয়রা আতঙ্কে রয়েছেন।
এ বিষয়ে আজিজ নগর পুলিশ ক্যাম্প ইনচার্জ এনামুল হক ভ‚ঁইয়া বলেন, নিহতদের লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে লামা বিভাগীয় বন কর্মকর্তা মো. আরিফুল হক বেলাল বলেন, খবর পেয়ে হাতিটিকে সরিয়ে নিতে ঘটনাস্থলে ‘হাতি রেসপন্স টিম’ পাঠানো হয়েছে। এছাড়া বন্যহাতির হামলায় নিহত ও আহতদেরকে বন বিভাগের বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।