লামায় পিকআপ খাদে, নিহত ১

27

বান্দরবানের লামা উপজেলায় একটি পিকআপ খাদে পড়ে যায়। এতে মো. শরীফ (২২) নামে এক ব্যক্তি নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ২ জন।
গতকাল মঙ্গলবার সকালে ফাঁসিয়াখালী-লামা সড়কের মিরিঞ্জা টপ নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত মো. শরীফ আলীকদম সদর ইউনিয়নের ওবায়দুল হাকিম পাড়ার বাসিন্দা নুর হোসেনের ছেলে।
আহতরা হলেন আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের বাসিন্দা জব্বর আহমদের ছেলে মো. আনোয়ার হোসেন (৩৭) ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা মৃত আলী আহমদের ছেলে নুরুল আমিন (৫৫)।প্রত্যক্ষদর্শীরা জানান, একটি খালি পিকআপ গাড়ি মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে লামা থেকে চকরিয়ার দিকে যাচ্ছিল। এ সময় গাড়িটি মিরিঞ্জা টপ এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এতে গাড়িটি ধুমরে-মুচরে গেছে।
এ সময় গাড়িতে থাকা চালক ও হেলপারসহ ৩ জন আহত হন। স্থানীয়রা দ্রæত আহতদের উদ্ধার করে কাছাকাছি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক গাড়ির হেলপার মো. শরীফকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার সদর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন। অপর আহত নুরুল আমিনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।
স্থানীয় মো. ইব্রাহিম ও তাহের মিয়া বলেন, পিকআপ গাড়িটি বেপরোয়া গতিতে লামা থেকে চকরিয়ার দিকে যাচ্ছিল। এতে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।
লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আমিনুল হক বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি।