লামায় ত্রিপুরা পল্লীর ৯ বসতঘরে আগুন

108

বান্দরবানের লামা উপজেলায় দুর্গম পাহাড়ি এলাকার একটি ত্রিপুরা পল্লীর ৯ কাঁচা বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দুপুরে উপজেলার গজালিয়া ইউনিয়নের আকিরাম ত্রিপুরা পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে বসতঘর মালিকের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবি করা হয়েছে। পাড়ার সোনা চন্দ্র ত্রিপুরার ঘর থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা ঘটনাস্থল পরিদর্শনসহ আগুন নিভানোর কাজে দিক নির্দেশনা প্রদান করেন।
সূত্র জানায়, বুধবার বেলা ১২টার দিকে আকিরাম ত্রিপুরা পাড়ার বাসিন্দা সোনা চন্দ্র ত্রিপুরার ঘর থেকে আগুন জ্বলে ওঠে। দ্রুত আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পাড়ার হাবুইতি ত্রিপুরা, খেমাজন ত্রিপুরা, আকিরাম ত্রিপুরাসহ ৯ ঘরের জিনিসপত্র সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্তরা বলেন, সোনা চন্দ্র ত্রিপুরা ছোট ছেলে মেয়েরা খেলারচ্ছলে ঘরের মশারিতে আগুন ধরিয়ে দেয়। এতে আগুনের সূত্রপাত। এ বিষয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ মো. মোজাম্মেল হক বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতা আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
গজালিয়া ইউপি চেয়ারম্যান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের পরিষদের পক্ষ থেকে ২০ কেজি করে চাল, হাড়ি পাতিলসহ যাবতীয় সহায়তা করা হয়েছে।