লবণ মাঠ থেকে শিশু মাহিয়ার লাশ উদ্ধার

3

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিয়ারদিয়া লবণ মাঠের জন্য খোঁড়া নালা থেকে এক শিশুর বিকৃত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার উদ্ধারের পর বিকেল চারটায় লাশটি পেকুয়া থানায় নেওয়া হয়।
লাশটি মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের দক্ষিণ সাইরার ডেইল এলাকার আয়াত উল্লাহ ও রোকেয়া বেগমের সন্তান মাহিয়া (৭) বলে শনাক্ত করেছেন শিশুটির বাবা আয়াত উল্লাহ নিজেই। মাহিয়া দক্ষিণ সাইরার ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর হায়দার বলেন, শিশু মাহিয়াকে অন্তত দুইদিন আগে হত্যা করে লাশ লবণ পানিতে ফেলা হয়। একারণে শিশুটির মরদেহ পচে বিকৃত হয়ে গেছে। পরণের লাল প্যান্ট ও বাঁ পায়ে পরা একটি সুতার সূত্র ধরে শিশুটির লাশ সনাক্ত করেন বাবা।লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
মাহিয়ার পরিবার, স্থানীয় লোকজন ও মহেশখালী থানা পুলিশ সূত্র জানায়, গত ৩০ নভেম্বর দুপুর একটার দিকে শিশু মাহিয়া পাশের দক্ষিণ সাইরার ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বাড়ি ফেরে আবার দুইটার দিকে ঘর থেকে বের হয়ে যায়। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যা ছয়টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে মাহিয়ার বাবা আয়াত উল্লাহ’র মুঠোফোনে কল করে ‘মাহিয়াকে জীবিত ফেরত পেতে হলে পাঁচলাখ টাকা দিতে হবে’ বলে মুক্তিপণ দাবি করেন এক ব্যক্তি। এরপর থেকে মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়। ওই দিন রাতেই মহেশখালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন আয়াত উল্লাহ।
মহেশখালী পুলিশ জানায়, নিখোঁজ ডায়েরির পর পুলিশ তদন্ত করে দেখতে পান মাহিয়া অপহৃত হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে পুলিশ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে অপহরণ মামলা করে। এরপর মুঠোফোনের কলের সূত্র ধরে আয়াত উল্লাহর বাসার ভাড়াটিয়াসহ দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।
আয়াত উল্লাহ সাংবাদিকদের বলেন, শনিবার সকালে এক ব্যক্তিকে আটক করার কথা পুলিশ জানানোর পরপরই অন্য একটি খবরে জানতে পারি আমার মাহিয়ার লাশ পাওয়া গেছে পেকুয়ার উজানটিয়া ইউনিয়নের করিয়ারদিয়া গ্রামে। মাহিয়ার লাশ পর্যন্ত বিকৃত করে ফেলেছে। মুক্তিপণ দাবির পরপরই পুলিশকে জানালেও আমার মেয়েকে জীবিত উদ্ধার করতে পারিনি।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, শিশু মাহিয়া অপহরণের পর খুনের ঘটনায় দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।