লঞ্চের আগুনে নিহতের পরিবার দেড় লাখ টাকা পাবে

35

পূর্বদেশ ডেস্ক

ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকান্ডে নিহতদের পরিবারকে সরকার দেড় লাখ টাকা করে আর্থিক সহায়তা দেবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে সহায়তা দেব আমরা। এছাড়া জেলা প্রশাসন ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে’।
গতকাল শুক্রবার ভোরগত রাত ৩ টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা তিন ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আনেন।
গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত লঞ্চ ও নদী থেকে ৩৭ জনের লাশ উদ্ধারের খবর দিয়েছে স্থানীয় প্রশাসন। আহত ও দগ্ধ অবস্থায় অন্তত ৭২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই অগ্নিকান্ডের খবরে সকালেই ঢাকা থেকে ঝালকাঠিতে যান প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ। ঘটনা তদন্তে ইতোমধ্যে সাত সদস্যের কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। খবর বিডিনিউজের
অভিযান-১০ লঞ্চের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা নিয়ে এক প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা না থাকলে ফিটনেস সার্টিফিকেট থাকার কথা না। এই লঞ্চটির ২০২২ সাল পর্যন্ত ফিটনেস সার্টিফিকেট ছিল’।
ফিটনেস সার্টিফিকেটের ক্ষেত্রে কোনো দুর্বলতা থাকলে তা খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।