লংগদু ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম শুরু

31

রাঙামাটি প্রতিনিধি

আনুষ্ঠানিকতা ছাড়াই চালু হলো লংগদু সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস স্টেশন। গত মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করা হয়। লংগদু উপজেলার ফায়ার সার্ভিস চালু করেন রাঙামাটি ও খাগড়াছড়ি সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দিদারুল আলম।
এদিকে নতুন ফায়ার সার্ভিস স্টেশন পেয়ে লংগদুবাসী অত্যন্ত খুশি কিন্তু আনুষ্ঠানিকতা ছাড়াই এত বড় একটি কাজ চালু করা হলো এতে অনেকের মনেই সন্দেহ দেখা দিয়েছে। তাড়াতাড়ি করে কেন রাতারাতি চালু করা হলো ফায়ার সার্ভিস স্টেশনটি?
খোজ নিয়ে জানা যায়, একজন সাব-অফিসারসহ মোট-১২ জন স্টাফ, ২টি নতুন পাকা ভবন ও ২টি নতুন গাড়ি দিয়ে লংগদু ফায়ার সার্ভিসের যাত্রা শুরু হয়েছে।পর্যাক্রমে এর পরিধি বাড়বে। তবে এ ব্যাপারে সম্পূর্ণ তথ্য দিতে পারেনি রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। রাঙামাটি ফায়ার সার্ভিস জানায়, এবিষয়ে ভাল জানবেন রাঙামাটি গণপূর্ত বিভাগ।
রাঙামাটি সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দিদারুল আলম মুঠোফোনে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমি নিজে গিয়ে কোন আনুষ্ঠানিকতা ছাড়াই লংগদু ফায়ার সার্ভিস স্টেশন চালু করে দিয়েছি। পরে দিন তারিখ নির্ধারণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কাউকে দিয়ে উদ্বোধন করা হবে।
এ ব্যাপারে বিস্তারিত জানতে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিদ্য কৌশলকে মুঠোফোনে ২-৩বার কল করা হলে তিনি সন্ধ্যার পরে লংগদু ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণে কত লক্ষ টাকা ব্যয় হয়েছে তার তথ্য দেবে বলে পরে আর তিনি ফোন রিসিভ করেননি।