র‌্যাবের উপর হামলায় সম্পৃক্ত সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

23

এম. আনোয়ার হোসেন, মিরসরাই

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরবাজারে ডাকাতের গুজব ছড়িয়ে র‌্যাবের ওপর হামলার ঘটনায় ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ১০নং ঘোপাল ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তানভীর ভূঁইয়াকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গত রবিবার রাতে ফেনী জেলা ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব জানায়, তানভীর তার কিছু সহযোগী নিয়ে মাদকের ব্যবসা করেন বলে র‌্যাবের কাছে তথ্য ছিল। হামলার ঘটনার দিন তানভীরের সহযোগী ফরহাদ ও সাকিবের কাছ থেকে ক্রেতা সেজে তথ্য সংগ্রহ ও মাদক কেনার জন্য যান বারৈয়ারহাটে সাদা পোশাকের র‌্যাব সদস্যরা। তানভীর নিজেই তার কয়েকজন সহযোগীকে নিয়ে ইয়াবা ও ফেনসিডিল দিতে আসেন। তারা মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশায় ছিলেন। ওই সময় র‌্যাবের সদস্যরা তানভীরের এক সহযোগীকে আটকের চেষ্টা করেন। একপর্যায়ে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলে থাকা তানভীরসহ সহযোগীরা ডাকাত ডাকাত বলে চিৎকার করতে থাকেন। একই সময়ে একটি কাভার্ড ভ্যানে থাকা লোকজনও ডাকাত ডাকাত চিৎকার করে। এই চিৎকার শুনে স্থানীয় লোকজন জড়ো হতে থাকে। একপর্যায়ে স্থানীয় লোকজনকে সঙ্গে নিয়ে তানভীরের সহযোগীরা র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়।
উল্লেখ্য, হামলার ঘটনায় র‌্যাব বাদী হয়ে জোরারগঞ্জ থানায় হামলা, অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক ৩টি মামলা করেছে। এই ৩ মামলার মধ্যে হামলা ও মাদক মামলায় তানভীরকে আসামি করা হয়। ঘটনার পর থেকে পলাতক রয়েছে তানভীর। বারৈয়ারহাটের পার্শ^বর্তী এলাকা ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়ন।