রৌফাবাদ-পাহাড়িকা আবাসিক সড়কের দুইপাশ দখলমুক্ত

33

নিজস্ব প্রতিবেদক

ফুটপাতে হোটেল, মুদির দোকানসহ নানা ব্যবসায়িক স্থাপনা। রৌফাবাদ থেকে পাহাড়িকা আবাসিকের দিকে এগুতেই দেখা মেলে গরুর খামার। সবমিলিয়ে বোঝার উপায় নেই নগরের ফুটপাত ও ড্রেন দখল করেই গড়ে তোলা হয়েছে এসব অবৈধ স্থাপনা। যদিও জবরদখলের খবর পেয়ে সেখানে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। গতকাল এ অভিযান চালায় চসিকের পরিচ্ছন্ন বিভাগ। অভিযানে ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডের রৌফাবাদ থেকে পাহাড়িকা আবাসিক মোড় পর্যন্ত এক কিলোমিটার সড়কের ফুটপাত ও ড্রেন থেকে প্রায় ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানিয়েছেন চসিকের কর্মকর্তারা।
চসিকের কর্মকর্তারা জানান, এক কিলোমিটার এলাকাজুড়ে ফুটপাত ও নালার উপর গড়ে তোলা হয়েছে সেলুন, হোটেল, মুদি দোকান, গাড়ির গ্যারেজ, গরুর খামারসহ বিভিন্ন অবৈধ স্থাপনা। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে সেগুলো উচ্ছেদ করা হয়েছে।
চসিক পরিচ্ছন্ন বিভাগের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী বলেন, রৌফাবাদের প্রধান সড়ক থেকে পাহাড়িকা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। প্রায় এক কিলোমিটার সড়কে তিন শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। একটি গরুর খামারও গড়ে তোলা হয়েছিল ফুটপাতের উপর।