রোয়াংছড়িতে শিক্ষা অফিসে দুদকের হানা

44

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম-২, এর উপ সহকারি পরিচালক মো. শরিফ উদ্দিন এর নেতৃত্বে ৩ সদস্যের টিম রোয়াংছড়ি উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অভিযান চালিয়ে অফিসে দীর্ঘদিন অনুপস্থিত থাকায় অফিসের স্টাফ নিরাপত্তা প্রহরী মো. মঞ্জুর রহমান ও মাধ্যমিক শিক্ষা অফিসার সঞ্জিত কুমার বালার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে।
সূত্র জানায়, সোমবার সকাল ১১টার দিকে দুদক কর্তকর্তারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসে এসে অভিযান চালালে অফিসের স্টাফ নিরাপত্তা প্রহরী মো: মঞ্জুর রহমান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সঞ্জিত কুমার বালারসহ এ দুইজনের দীর্ঘ দিন যাবত অফিসের না আসার প্রমাণ পায়। শিক্ষা কর্মকর্তাসহ এ দুইজন অফিস না করলে ও সরকারের কোষাগার থেকে বেতন ভাতা ও সমস্ত সুযোগ সুবিধাদি ভোগ করে আসছিলেন। কিন্তু সরকারি স্টাফ হয়ে আচরণ বিধি লঙ্ঘন করেছেন। শুধু তাই নয় নিরাপত্তা প্রহরী মো: মঞ্জুর রহমান মন্ত্রণালয়ের একজন ক্যাশিয়ার ও প্রভাবশালী কর্মকর্তা পরিচয়ের বিভিন্ন এলাকায় লোক থেকে চাকুরি প্রদানে প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কে টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
শিক্ষা অফিসের অভিযান শেষে দুদক কর্মকর্তা মো. শরিফ উদ্দিন বলেন, রোয়াংছড়ি উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট স্টাফদের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত অফিসের অনুপস্থিত ও নানা অনিয়ম নিয়ে জরুরী সেবা ফোন নাম্বার থেকে অভিযোগ পেয়ে অভিযান চালানো হচ্ছে। এ অভিযানে প্রাথমিক ভাবে সত্যতা পাওয়া গেছে। সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।