রোটারি ক্যারিয়ার ফিয়েস্তা সম্পন্ন

50

বন্দরনগরীতে প্রথমবারের মতো আয়োজিত রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট আয়োজিত দুই দিনের ক্যারিয়ার ফিয়েস্তা সম্পন্ন হয়েছে। শনিবার সন্ধ্যায় নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে প্রায় সহস্রাধিক চাকুরি প্রত্যাশি, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বিভিন্ন প্রফেশনালদের অংশগ্রহণে এই ক্যারিয়ার ফিয়েস্তা সম্পন্ন হয়। গত শুক্রবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর উদ্বোধন করেন ক্যারিয়ার ফিয়েস্তা। শনিবার সন্ধ্যায় দেশের আলোচিত ক্যারিয়ার বিষয়ক স্পিকার আইমান সাদিকের বক্তব্যের মাধ্যমে ফিয়েস্তার সফল সমাপ্তি ঘটে।
দুই দিনের পুরো আয়োজনে সেশন স্পিকার হিসেবে বক্তব্য রাখেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যন ও সিইও এহসান খান চৌধুরী, রবি অজিয়েটা’র হেড অব এইচ আর মো. ফয়সাল ইমতিয়াজ খান, লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড এর সিইও হাসান জাবেদ চৌধুরী, সংসদ সদস্য ওয়াসেকা আয়েশা খান, মাইন্ড ম্যাপার বাংলাদেশ-এ ব্যবস্থাপনা পরিচালক ও লিড কনসালটেন্ট এজাজুর রহমান, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আইমান সাদিক, পেসিফিক জিন্স লিমিটেড এর পরিচালক সৈয়দ এম তানভীর। প্যানেল ডিসকাশনে বক্তা ছিলেন র্যাংকস এফসি প্রপার্টিজের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন, হ্যামার স্ট্রেংথ ও হাবিব তাজকিরাজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্দে। এছাড়া পুলিশ বিভাগ, ব্যাংক, কর্পোরেট প্রতিষ্ঠান, গার্মেন্টস সেক্টরসহ বিভিন্ন খাতে প্রতিষ্ঠিত ব্যক্তিত্বরা এই ব্যক্তিত্বরা প্যানেল ডিসকাশনে অংশ নেন।
এই ক্যারিয়ার ফিয়েস্তাতে চাকুরি প্রত্যাশী তরুণ-তরুণীদের ইন্টারভিউ গ্রহন করেন। এসব প্রতিষ্ঠানের মধ্যে ছিলো জিপিএইস ইস্পাত, পিটুপি ফ্যামিলি, পিএইচপি ফ্যামিলি, প্যাডরোলো, পেসিফিক জিন্স, প্রাণ আরএফএল, সিএনসি গ্রুপ, জেনেক্স। দুই দিনে ৭ শতাধিক তরুণ-তরুণীর সাক্ষাতকার গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট-এর প্রেসিডেন্ট অ্যাডভোকেট জোবায়ের হোসেন শিবলু। বিজ্ঞপ্তি