রোজাদারদের ইফতারপণ্য উপহার

20

 

নিষ্ঠা ফাউন্ডেশন :
গত ১২ এপ্রিল জনকল্যাণমূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশন-এর পক্ষ থেকে সংস্থার চেয়ারম্যান অধ্যাপক কামাল উদ্দিন আহমদের নেতৃত্বে অসহায় ও দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। পবিত্র রমজান ও লকডাউনকে সামনে রেখে দরিদ্রদের পাশে দাঁড়ানোর কর্মসূচি হিসেবে নিষ্ঠা ফাউন্ডেশন ইফতার ও শুকনো খাবার বিতরণ করে। ফাউন্ডেশনের স্বাস্থ্যসেবা খাতে চলমান অন্য ১১টি কর্মসূচির পাশাপাশি ইফতার সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণের উক্ত কর্মসূচি বাস্তাবায়ন করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানার স্বার্থে কোন ধরণের বক্তব্য বা আনুষ্ঠানিকতা না করে সরাসরি ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অধিকাংশ গ্রহীতার সামগ্রী নিষ্ঠার স্বেচ্ছাসেবকের মাধ্যমে ঘরে ঘরে পাঠানোর ব্যবস্থা করা হয়। এ সময় নিষ্ঠার ভাইস চেয়ারম্যান এম. এ. সবুর, করোনাকালীন স্বাস্থ্যসেবা উপকমিটির প্রধান ড. মুহাম্মদ নুর হোসাইন, অর্থ ও সহ অর্থ সম্পাদক যথাক্রমে আলহাজ আসিক ইউসুফ চৌধুরী ও আলহাজ আব্দুল ওয়াজেদ, দপ্তর সম্পাদক জনাব আবু তাহের, পিআরও হাফেজ আবুল কালাম, স্বেচ্ছাসেবক প্রধান হাফেজ আতাউল, মাস্টার জাহাঙ্গির উপস্থিত ছিলেন। ইফতার সামগ্রী বিতরণ উপকমিটির প্রধান এবং ফুলকলি ফুড প্রডাক্টস লি. এর জিএম এম. এ. সবুর ইফতার সামগ্রী তহবিলে যাঁরা সহযোগিতা করেছেন, বিশেষত কানাডা প্রবাসী নিষ্ঠার উপদেষ্টা ইমতিয়াজ ইউসুফ চৌধুরী, ওয়েল ফুড গ্রূপের পরিচালক সৈয়দ তারিকুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মোস্তফা হাকিম ফাউন্ডেশন :
আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র উদ্যোগে গতকালও নগরির ২৯ নং পশ্চিম মাদারবাড়ি, ৩০ নং পূর্ব মাদারবাড়ি, ৩৪ নং পাথর ঘাটা, ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর, ৪০ নং উত্তর পতেঙ্গা, ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ও ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডে অসহায় রোজাদারদের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক এম মনজুর আলম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মোস্তফা-হাকিম গ্রূপ এর পরিচালক আলহাজ্ব মোহাম্মদ সারওয়ার আলম, ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন, ৩৪ নং পাথর ঘাটা ওয়ার্ডের কাউন্সিলর পুলক খাস্তগীর, ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মো. চৌধুরী, ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর ছালে আহাম্মদ, মহিলা কাউন্সিলর শাহানুর বেগম ও তসলিমা নুরজাহান রুবি, ৪০ নং উত্তর পতেঙ্গা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জয়নাল আবেদীন, সমাজ সেবক আলহাজ্ব দানু মিয়া, আবু জাফর, মো. সালাম প্রমুখ।
মুরাদপুরে জাফর-রোকেয়া ফাউন্ডেশন :
“প্রতিটি সমাজে অসচ্ছল হয়ে পড়া মানুষদের মাঝে বিত্তবানরা দু’হাতে এগিয়ে আসা প্রয়োজন। কারণ, করোনা ভাইরাসের তান্ডবে আজ তাঁদের জীবন-জীবিকা লন্ডভন্ড। সকলের মাথায় রাখা প্রয়োজন নানাভাবে রাষ্ট্র ও সমাজে তাঁদেরও অবদান রয়েছে। দয়া নয়, সাহার্য্য পাওয়াটা তাঁদের অধিকার।”গত ১২ এপ্রিল সোমবার নগরীর মুরাদপুর শহীদ জানে আলম সড়কস্থ মুরাদপুর মহল্লা কমিটির কার্র্যালয়ে স্থানীয় মানব কল্যাণমূলক বেসরকারী সংস্থা ‘জাফর-রোকেয়া ফাউন্ডেশন’ এর উদ্যোগে অসহায় মানুষদের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণকালে বক্তরা উপরোক্ত মতামত ব্যক্ত করেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব কপিল উদ্দিন খোকন এসব সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জাকির আহমেদ, জসিম উদ্দিন, আজিজ উল্লাহ, মো. শাহাজান, কামাল উদ্দিন সোহেল ও মোহাম্মদ তারেক প্রমূখ।
বিএইচআরসি চট্টগ্রাম উত্তর :
মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন-বিএইচআরসি চট্টগ্রাম মহানগর উত্তরের উদ্যোগে গত ১২ এপ্রিল মহামারি করোনা ভাইরাসের এই সময়ে বিভিন্ন এলাকার সংকটাপন্ন মানুষের জন্য ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়। সংগঠনের ডেপুটি গভর্নর জনাব আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং মানবিক ত্রাণ তহবিল উপ-কমিটির সদস্য সচিব ও সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক আসাদুজ্জান খান, সহ-সভাপতি এবিএম রাসেল চৌধুরী, সহ-সভাপতি হুমায়ুন কবীর মিঠু, যুগ্ম-সাধারন সম্পাদক হাজ্বী বাবর আলী, সাজ্জাদ মোহাম্মদ রাসেল, সাংগঠনিক সম্পাদক জনাব দিদারুল আলম, জুলফিকার আলী মুন্না, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও সংগঠনের মহিলা সম্পাদিকা তসলিমা নুরজাহান রুবি, দপ্তর সম্পাদক জাহিদ তানছির, সাংস্কৃতিক সম্পাদিকা জনাবা শিল্পি বসাক, সহ-প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার সাগর ইসলাম, সদস্য মোঃ সোহেল সহ প্রমুখ। উক্ত অনুষ্টানে সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে নগরীর বিভিন্ন এলাকায় অসহায় মানুষের জন্য ইফতার ও সেহেরী সামগ্রী হস্তান্তÍর করা হয়।
ফিউশন গ্রূপ :
করোনাকালীন কঠোর লকডাউনে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতিবছরের ন্যায় চন্দনাইশ পৌরসভা হারলা-দক্ষিণ জোয়ারা এলাকার প্রতিটি ঘরে ঘরে ফিউশন গ্রূপের উপহার সরুপ ইফতার সামগ্রী পৌঁছেয়ে দিয়েছেন ফিউশন গ্রূপের এমডি ও মানবকল্যান মূলক সংস্থা আল-হাসনাইন মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল রানা।
ইফতার সামগ্রী বিতরণ কালে তিনি বলেন, আমার পিতার আদর্শ ধারণ করে আমি প্রতিবছর সমাজের প্রতিটি মানুষের কাছে এই ক্ষুদ্র উপহার সামগ্রী দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তিনি ভবিষ্যতেও অব্যাহত রাখার প্রতিশ্রুতি জানিয়ে তাঁর মরহুম পিতা-মাতার জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন।