রোগী সেজে দুদকের অভিযান : চমেকে ২ দালাল আটক

3

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে অভিযান চালিয়ে দুই দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। আটকরা হলেন রাজীব বৈদ্য (২৮) ও হাসান (২২)। গতকাল বৃহস্পতিবার দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর একটি টিম এ অভিযান পরিচালনা করেন। দুপুরে হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়। পরে তাদের পুলিশে দেয় দুদক টিম। দুদকের হটলাইন-১০৬ এ পাওয়া অভিযোগের সূত্র ধরে এ অভিযান চালানো হয়ে বলে জানিয়েছেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক ফয়সাল কাদের।
তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রোগী সেজে চমেক হাসপাতালে অভিযান চালানো হয়। অভিযানে হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে দুই দালালকে হাতেনাতে আটক করা হয়। আটকরা ওষুধ কিনে দেওয়ার কথা বলে রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণা করে আসছিল।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান জানান, দালালের ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ সবসময় কঠোর। দুদক এখানে অভিযান চালানোর কথা জানালে আমি তাদের আমন্ত্রণ জানাই। তারা এসে দুই দালালকে আটক করেন। তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়।
প্রসঙ্গত, গত দুই মাস অভিযান চালিয়ে ১০ দালালকে আটক করেছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে তাদের নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।