রেলের পাঁচ ভুয়া কর্মকর্তা গ্রেপ্তার

5

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রেলের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে পাঁচ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে নগরের খুলশী থানা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। চক্রটি পুরানো মালামাল বিক্রির জন্য টেন্ডার পেয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতো।
গ্রেপ্তারকৃতরা হলেন, চক্রের মূলহোতা মো. নুরুল হক নুরু (৬০), তার সহযোগী আব্দুল গফুর (৬৪), নাদেরুজ্জামান নাদু (৬৫), মো. আব্দুল্লাহ আল মামুন ওরফ শাহদাত হোসেন (৪৮) ও মোজাহেরুল হক ওরফে মুকুল (৫২)। ঢাকার খিলগাঁও, মতিঝিল, কমলাপুর স্টেশন ও চট্টগ্রামের আকবরশাহ সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, চক্রটি নিজেদের রেলওয়ের বড় কর্মকর্তা হিসেবে পরিচয় দিতো। তারা ঢাকা ও চট্টগ্রাম রেলওয়ের পুরাতন মালামাল (স্ক্যাপ), ব্যাটারি, পোঁড়া মবিল বিক্রির জন্য উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে টেন্ডারের আশ্বাস দেয়। পে অর্ডারের মাধ্যমে লাখ টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো। এরপর সিম কার্ড ফেলে দিয়ে নতুন সিম সংযোগ করে আবারও পুরনো ফাঁদে নতুন কাউকে ফেলার চেষ্টা করতো। দীর্ঘদিন অভিযানের পর তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় দশটি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।