রেজিস্ট্রেশন করা যাচ্ছে ইডিইউ ক্যাম্পাসেই

106

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনের প্রস্তুতি শুরু হয়েছে পুরোদমে। যেন দম ফেলারও ফুরসৎ নেই কারো। এর মধ্যে চলছে গ্র্যাজুয়েটদের রেজিস্ট্রেশন। এতোদিন অনলাইনে করা গেলেও, এখন এর পাশাপাশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও করা যাচ্ছে রেজিস্ট্রেশন। ব্যাংক ছাড়াও রেজিস্ট্রেশন ফি জমা দেয়া যাচ্ছে ক্যাম্পাসেই। এজন্য খোলা হয়েছে আলাদা রেজিস্ট্রেশন বুথ। গ্র্যাজুয়েটদের সুবিধার্থে গতকাল ২৩ জানুয়ারি বুধবার কনভোকেশন কমিটির এক সভায় নেয়া হয়েছে এ সিদ্ধান্ত। বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সভায় কনভোকেশন কমিটির আহবায়ক ও ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান এবং প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।
উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, চট্টগ্রাম শুধু নয়, বাংলাদেশের জন্য একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে ব্যতিক্রমী এ সমাবর্তন। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শুধুমাত্র একটি বিশ্ববিদ্যালয় নয়, এটি একটি ব্র্যান্ড। আমাদের ব্র্যান্ড ইমেজ ধরে রাখতে সচেষ্ট হতে হবে। ফ্যাকাল্টিবৃন্দ বলেন, সমাবর্তন হলো গ্র্যাজুয়েটদের স্বপ্নের মহোৎসব। শিক্ষার্থীদের দীর্ঘদিনের লালিত এই স্বপ্ন পূরণে আমরা অঙ্গীকারাবদ্ধ। সভার সভাপতি অধ্যাপক সামস-উদ-দোহা কমিটির সদস্যদের কাছে প্রস্তুতির অগ্রগতি সম্পর্কে জানতে চান এবং বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন। তিনি অক্লান্ত পরিশ্রমের জন্য ফ্যাকাল্টি ও অ্যাডমিনদের সাধুবাদ জানিয়ে বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য সমাবর্তনের মতো গুরুত্বপূর্ণ ও বড় আয়োজনে অনেক প্রতিকূলতা এবং সীমাবদ্ধতা থাকে। সেসব অতিক্রম করে সমাবর্তনটিকে সুন্দর ও সফল করে তুলতে আমাদের প্রত্যয় নিয়ে কাজ করতে হবে।
এ সময় বিশ্বের বিভিন্ন উন্নত বিশ্ববিদ্যালয়গুলোতে সমাবর্তন আয়োজনে কি কি পদক্ষেপ নেয়া হয় সেসব নিয়েও বিস্তারিত আলোচনা হয়। মূল সনদপত্রের জন্য পূর্বে সরবরাহকৃত প্রোভিশনাল সার্টিফিকেট ও ট্রান্সক্রিপ্ট নিয়মানুয়ায়ী সমাবর্তনের আগেই বিশ্ববিদ্যালয়ে ফেরৎ দেয়ার জন্য গ্র্যাজুয়েটদের জানাতে কমিটিকে নির্দেশনা দেয়া হয় সভায়। সমাবর্তন অনুষ্ঠানের আগে শিক্ষার্থীদের নিয়ে রিহার্সাল করারও সিদ্ধান্ত নেয়া হয়। এতে কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিরেক্টর জেনারেল অব মিডিয়া কমিউনিকেশনস অ্যান্ড পাবলিক রিলেশনস সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্ট ডিরেক্টর শাফায়াত কবির চৌধুরী, রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, স্কুল অব লিবারেল আর্টসের ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, সহকারী অধ্যাপক রাশেদ আল করিম, সহকারী অধ্যাপক এটিএম মাহমুদুর রহমান, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ। বিজ্ঞপ্তি