রেকর্ডের পথে সেরেনার আরেক ধাপ

18

টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্লাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার লক্ষ্যে আরেকটু এগিয়ে গেলেন সেরেনা উইলিয়ামস। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভাকে হারিয়ে ইউএস ওপেনের সেমি-ফাইনালে উঠেছেন ছয়বারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের এই তারকা।
নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে বুধবার প্রথম সেটে হেরে যান ৩৮ বছর বয়সী সেরেনা। কিন্তু পরের দুই সেটে সহজেই ৩২ বছর বয়সী সভেতানাকে হারান ৪-৬, ৬-৩, ৬-২ গেমে। শেষ চারে তৃতীয় বাছাই সেরেনার প্রতিপক্ষ সাবেক এক নাম্বার খেলোয়াড় বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। একই দিন ষোড়শ বাছাই বেলজিয়ামের এলিস মের্টেন্সকে ৬-১, ৬-০ গেমে উড়িয়ে ২০১৩ সালের পর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্লামের শেষ চারে ওঠেন আজারেঙ্কা। দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন এই তারকা ম্যাচ শেষ করতে সময় নেন মাত্র ৭৩ মিনিট। নারী এককের আরেক সেমি-ফাইনালে মুখোমুখি হবেন জাপানের নাওমি ওসাকা ও ২৮তম বাছাই যুক্তরাষ্ট্রের জেনিফার ব্রেডি।
পুরুষ এককের সেমি-ফাইনালে খেলা নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডমিনিক টিম ও তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ। প্রথম গ্র্যান্ড স্লামের লক্ষ্যে থাকা এই দুজন শেষ চারে পরস্পরের মুখোমুখি হবেন।