রূপালী ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় ব্যবসায়িক পর্যালোচনা সভা

6

রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের আওতাধীন শাখা ব্যবস্থাপকদের অংশগ্রহণে ব্যবসায়িক লক্ষ্যমাত্রা ও পর্যালোচনা সভা শনিবার অনুষ্ঠিত হয়েছে ও. আর. নিজাম রোডস্থ রূপালী ব্যাংক টাওয়ারের সম্মেলন কক্ষে। প্রধান আলোচক ছিলেন ব্যাংকের ডিএমডি-১ মো. শওকত আলী খান। তিনি চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক, জোনাল ম্যানেজার, বিভিন্ন শাখার নির্বাহী ও ব্যবস্থাপকদের নিকট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর এর হাতে নেওয়া ১০০ দিনের বিশেষ কর্মসূচি বাস্তবায়নের জন্য ঘোষিত লক্ষ্যমাত্রা ও অগ্রগতি সম্পর্কে জানতে চান। ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন ও পর্যালোচনা শেষে উপস্থিত সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
ডিএমডি শওকত আলী খান বলেন, ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়নের জন্য বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নির্দেশনা অনুযায়ী ব্যাংকের সার্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় খেলাপী ঋণ আদায়, সিএমএসএমই ও কৃষি ঋণ বিতরণ, রেমিট্যান্স ও রপ্তানি প্রবাহ বৃদ্ধি, সরকারি চালান জমা গ্রহণ এবং গ্রামীণ অর্থনীতি ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক কার্যক্রমে আরো সমৃদ্ধ হয়ে আধুনিক, যুগোপযোগী ও কার্যকর ব্যাংকিং প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করে রূপালী ব্যাংকের অর্থনৈতিক ভিত মজবুত করতে হবে।
তিনি আরো বলেন, এই কর্মসূচি বাস্তবায়ন হলে ব্যাংকের ব্যবসায়িক উন্নয়ন, আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি, সরকারি চালান জমা, শ্রেণীবিন্যাসিত ঋণ আদায়সহ সার্বিক বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হবে। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে রূপালী ব্যাংক লিমিটেডের রপ্তানি ব্যবসা বহুগুণ বৃদ্ধি করা প্রয়োজন বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।
বিশেষ আলোচক হিসেবে প্রধান কার্যালয়, ঢাকার জিএম কাজী মো. ওয়াহীদুল ইসলাম বলেন, আমি চট্টগ্রাম বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করেছি। আপনারা কর্মসূচির লক্ষ্যমাত্রা ১০০ ভাগ অর্জন করতে নিষ্ঠার সাথে কাজ করবেন।
চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের মহাব্যস্থাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম পশ্চিম, পূর্ব এবং কক্সবাজার জোনের জোনাল ম্যানেজার ও ডিজিএম মো. আবুল হাসান, বেগম কামরুন নাহার, এজিএম মাসুক-ই-ইলাহী। এছাড়া ও. আর. নিজাম রোড ও আগ্রাবাদ কর্পোরেট শাখার ব্যবস্থাপক ও ডিজিএম এরশাদ হোসেন চৌধুরী, এস এম বুরহান উদ্দীনসহ বিভিন্ন শাখার নির্বাহী ও ব্যবস্থাপক। বিদ্যুৎ ভবন শাখা, আগ্রাবাদ, চট্টগ্রাম এর দ্বিতীয় কর্মকর্তা (প্রিন্সিপাল অফিসার) শেখ ফজলুল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তি