রুমিনের ছেড়ে দেওয়া আসনে এমপি হলেন ইনুর স্ত্রী

14

পূর্বদেশ ডেস্ক

বিএনপির রুমিন ফারহানার ছেড়ে দেওয়া সংরক্ষিত মহিলা আসনের উপ-নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন হলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহ-সভাপতি আফরোজা হক। তিনি দলটির সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী।
গতকাল সোমবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন জানান, বিকেল ৪টা পর্যন্ত ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। এ সময়ের মধ্যে একক প্রার্থী হিসেবে আফরোজা হক তার প্রার্থিতা প্রত্যাহার করেননি। তাই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এখন ফাইল পাঠাব সচিবের দফতরে। এরপর গেজেট প্রকাশ হবে। খবর বাংলানিউজের
সম্প্রতি বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগের পর শূন্য আসনের মধ্যে ছয়টির উপ-নির্বাচন গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ তিনটি, ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ একটি, জাতীয় পার্টি একটি এবং স্বতন্ত্র প্রার্থী একটি আসনে জয় পেয়েছে।
আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে সংরক্ষিত আসনটি আওয়ামী লীগ পেলেও আসনটি ১৪ দলীয় জোটকে দেওয়া হয়। যার ফলে জাসদ এই আসনটি পেল। একাদশ সংসদে জাসদের তিন জন সংসদ সদস্য রয়েছে। এ নিয়ে এখন তা চারে উন্নীত হচ্ছে।
আফজরোজা হক ১৯৫১ সালের ৫ অক্টোবর ঢাকার নবাবগঞ্জে জন্ম গ্রহণ করেন। এরপর ইডেন কলেজে পড়ার সময়েই তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন। ১৯৬৯ সালে ছাত্রী সংসদ নির্বাচনে সমাজ সেবা সম্পাদক পদে নির্বাচিত হন। ১৯৭৫ সালে সহযোদ্ধা হাসানুল হক ইনুকে বিয়ে করেন। ১৯৯৮ সালে জাসদের সদস্য হন তিনি।