রুমা উপজেলা চেয়ারম্যানের স্ত্রীর মৃত্যু ডেঙ্গুতে

23

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি উহ্লাচিং মারমার স্ত্রী ডমেচিং মারমা বেবী (৩৩) মারা গেছেন। ডমেচিং মারমা বেবী রুমা সদর ইউনিয়ন মহিলা লীগের সভাপতি। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
জানা যায়, বান্দরবানে গত তিন মাসে ৫৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তবে বেশিরভাগই চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। বর্তমানে ৩ জন রোগী বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন। সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে লামা উপজেলায়।
এদিকে রুমা উপজেলা চেয়ারম্যানের পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন আগে থেকে ডমেচিং এর জ্বর হয়। গত ১০ সেপ্টেম্বর রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. বামংপ্রু মারমা জানান, ডমেচিং মারমা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তাকে সাথে সাথে রক্ত পরীক্ষা করা হয়। এতে ডেঙ্গু রোগের লক্ষণ দেখা দেয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত পরীক্ষা-নিরীক্ষা ও সুচিকিৎসার সুবিধার্থে বান্দরবান সদর হাসপাতালে রেফার করা হয়। পরে বান্দরবান থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।
বান্দরবান জেলা সিভিল সার্জন ডা. অং সুই প্রু চৌধুরী বলেন, বর্তমানে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ডেঙ্গু রোগী সনাক্তকারীদের যথাযথ সেবা দেওয়া হচ্ছে। এছাড়াও মাঠ পর্যায় আমাদের কর্মীরা সার্বিক দিকনির্দেশনা দিচ্ছেন। অনেকেই চিকিৎসা সেবা নিয়ে নিজ নিজ বাড়িতে ফিরেছেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে সকল ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। আতংকিত হওয়ার কিছু নেই।