রিমান্ড শেষে জামায়াত নেতা শামসুল কারাগারে

6

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ড উপজেলার কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থ আত্মসাৎ মামলায় দু’দিনের রিমান্ড শেষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, জামায়াত নেতা ও সাবেক এমপি মাওলানা শামসুল ইসলামকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে মডেল থানা পুলিশ আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করেন।
জানা যায়, গত ৫ আগস্ট ওই বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হুমায়ুন কবির সীতাকুন্ড থানায় শামছুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে ১৪ কোটি ৮ লাখ ৮৮ হাজার টাকা অর্থ আত্মসাতের একটি মামলা দায়ের করেন। এরপর গত সোমবার চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিনের আদালতে শুনানি হলে সীতাকুন্ড থানার আবেদনের প্রেক্ষিতে তাকে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। গত বুধবার ও বৃহস্পতিবার সীতাকুন্ড থানায় কড়া নিরাপত্তার দুই দিনে এই অর্থ আত্মসাতকারির রিমান্ড শুনানি চলে। শুক্রবার রিমান্ড শুনানি শেষে কড়া নিরাপত্তায় আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করে পুলিশ।
সীতাকুন্ড মডেল থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, আমাদের আবেদনের প্রেক্ষিতে আদালত বুধবার ও বৃহস্পতিবার অর্থ আত্মসাতের মামলায় সীতাকুন্ড থানায় আসামি শামছুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি প্রদান করেন। মামলায় জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে ফের কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে আমরা অনেক কিছু বলতে পারছিনা।