রিজেন্সীর চতুর্থ জয়

31

সিজেকেএস কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগে পাঁচ খেলায় চার জয় তুলে নিয়েছে রিজেন্সী স্পোর্টিং ক্লাব (এসসি)। গতকাল অনুষ্ঠিত সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে তারা স্টার ক্লাবকে ১০৬ রানের ব্যবহানে পরাজিত করেছে। এর আগে রিজেন্সী এসসি উল্লাস ক্লাবকে ১৫ রানে হারিয়ে লিগে শুভযাত্রা করলেও দ্বিতীয় খেলায় ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবের কাছে পাঁচ উইকেটে ধরাশায়ী হয়। তবে নিজেদের তৃতীয় খেলায় ওপিএ-কে ৫৫ রানে হারিয়ে ফের জয়ের ধারায় ফিরে আসে, যার ধারাবাহিকতা বজায় থাকে চতুর্থ খেলায় কোয়ালিটি স্পোর্টসকে ১১৪ রানে এবং গতকাল স্টার ক্লাবকে ১০৬ রানে হারানোর মাধ্যমে।
অন্যদিকে প্রথম দুই খেলায় জয়ী স্টার ক্লাবের এটি টানা তৃতীয় পরাজয়। এর আগে তারা ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবকে পাঁচ উইকেটে ও উল্লাস ক্লাবকে চার উইকেটে পরাজিত করে এবং কোয়ালিটি স্পোর্টস ক্লাবের কাছে ১৬২ রানে ও নিমতলা লায়ন্সের কাছে পাঁচ উইকেটে নিজেরা পরাজিত হয়। ফলে পাঁচ খেলা শেষে রিজেন্সীর পয়েন্ট আট এবং স্টার ক্লাবের চার।
গতকাল ছুটির দিন শুক্রবার রিজেন্সী স্পোর্টিং ক্লাব টস জিতে আগে ব্যাট নেমে উদ্বোধনী জুটিতে ৬০ রান তোলে। ব্যক্তিগত ৪৪ রানে রাঈদ আহমেদ ফিরে গেলে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি অপরজন সাকিবুল আলমও (১৯)। তৃতীয় উইকেট জুটিতে দলীয় ইনিংসে ২৬ রান যোগ করে ফিরে যান আবদুল্লাহ আল মামুন (৯)। এরপর আসলামের ২৭, মোহাম্ম হাসানের ৪৫, আজিজুর রহমান ১৭, সাইফুল ৩২ এবং ইয়াসিন আরাফাতের ১৭ রানের ভিত্তিতে ২৪৮ রানের সংগ্রহ গড়ে তোলে। স্টার ক্লাবের পক্ষে মাহাবুবুর রহমান ও মেহিদী হাসান তিনটি করে এবং সাজেদ উল আলম দুটি উইকেট নেন।
জবাবে খেলতে নেমে স্টার ক্লাব প্রতিপক্ষের বোলার ইয়াসিন আরাফাত ও আসলাম হোসেনের ঘূর্ণিতে ৩৪.৩ ওভারে ১৪২ রানে অলআউট হয়। এর মধ্যে ব্যর্থতার পরিচয় দিয়ে দলীয় ৭ রানে ফিরে যান উদ্বোধনী জুটির দুই ব্যাটসম্যান ইমরান ও রাকিবুল হাসান। এরপর ৬৩ রানে ছয় উইকেট হারানোর পর ছয় নম্বরে নামা আরিফুর রহমান অন্য সতীর্থদের নিয়ে চেষ্টা চালান ম্যাচে ফিরতে। এক প্রান্তে তিনি রান সংগ্রহ করে গেলেও অপরাপর সতীর্থদের ব্যথতায় দলীয় রান গিয়ে থামে ৩৪.৩ ওভারে ১৪২-এ। আরিফুর রহমান করেন সর্বোচ্চ ৪০ রান। অন্যদের মধ্যে আকিব ১৭, সাজেদ উল ১৭, আরমান ১৫ এবং অতিরিক্ত থেকে আসে উল্লেযোগ্য ২২ রান। রিজেন্সীর হয়ে ইয়াসিন আরাফাত একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া আসলাম হোসেন তিনটি এবং সাইফুল দুটি উইকেট নেন। আজকের খেলা- শতদল জুনিয়র ও বাংলাদেশ রেলওয়ে এসএ