রাষ্ট্রপতির সাজেক সফর ২০ মে

15

রাঙামাটি প্রতিনিধি

আগামী ২০ মে (শুক্রবার) রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকভ্যালি সফরে যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেখানে দুইদিন অবস্থানের পর ২২ মে ঢাকায় ফিরবেন। এর আগে রাষ্ট্রপতির সাজেক সফরসূচি ছিল গত ১০-১৩ মে। কিন্তু ঘূর্র্ণিঝড় অশনির কারণে তা স্থগিত করেন তিনি।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, মহামান্য রাষ্ট্রপতি ২০ মে বিকালে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে সাজেক যাবেন। সেখানে দু’দিনের সফরকালে সাজেকের ঐতিহ্যবাহী লুসাই হেরিটেজ ভিলেজ পরিদর্শন এবং স্থানীয় মৌজাপ্রধান (হেডম্যান) ও গ্রামপ্রধানদের (কারবারি) সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির সফর ঘিরে ১৮ থেকে ২২ মে সাজেকে নিরাপত্তা জোরদার থাকবে। এজন্য বাড়তি নিরাপত্তার মধ্যে ভ্রমণকারী পর্যটকদের সাজেক যাওয়া-আসা করতে হবে।
রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, মহামান্য রাষ্ট্রপতির সাজেক সফরকে কেন্দ্র করে স্থানীয় পর্যটন রিসোর্ট, কটেজ, হোটেল, মোটেল সম্পূর্ণ উন্মুক্ত থাকবে। রাষ্ট্রপতির সফরসঙ্গীদের জন্য কিছু রিসোর্ট বুকিং রাখা হয়েছে। রাষ্ট্রপতির সফরকালে নিরাপত্তা ব্যবস্থার কড়াকড়ির কারণে পর্যটকরা এই বেষ্টনির মধ্যে পড়তে পারেন।