রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা নেই : হুইপ স্বপন

11

সন্দ্বীপ প্রতিনিধি

রাষ্ট্র ধর্ম ইসলাম পরিবর্তন করার কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ এমপি। তিনি বলেন, সংবিধান রাষ্ট্রধর্ম ইসলামের সাথে সাথে অন্যান্য ধর্মের সহাবস্থানের অধিকার দেয়া হয়েছে। সাম্প্রতিক ধর্মীয় উস্কানিমূলক কর্মকান্ডের জন্য লন্ডনে বসবাসরত তারেক রহমানকে দায়ী করেন।
তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সন্দ্বীপের মানুষের জন্য দু’হাতে ঢেলে দিয়েছেন। যার কারণে সন্দ্বীপ সাবমেরিনের আলোয় আলোকিত। আগামি সাত দিনের মধ্যে সন্দ্বীপ উপজেলায় আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশনকে নির্দেশনা প্রদান করেন তিনি।
সন্দ্বীপের সাবেক এমপি দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। পূর্ব সন্দ্বীপ হাইস্কুল মাঠে গতকাল বৃহস্পতিবার বিকালে এই সভা অনুষ্ঠিত হয়।
স›দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আলাউদ্দীন বেদন এর সঞ্চালনায় ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, মুক্তিযুদ্ধকালীন বিএলএফ বাহিনীর কমান্ডার ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, জেলা পরিষদের সদস্য ও অর্থ সম্পাদক আফতাব খান অমি, জেলা দপ্তর সম্পাদক ইয়াছিন মামুন, জেলা আওয়ামী লীগের সদস্য জেবুন্নেছা চৌধুরী জেসি ও সাহেদ সারোয়ার শামীম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন ও সন্দ্বীপ পৌরসভা মেয়র মোক্তাদের মাওলা সেলিম।