রাশিয়ার বেলগোরোদ শহরে ইউক্রেনের হামলা!

6

পূর্বদেশ ডেস্ক

ইউক্রেনীয় সীমান্তের কাছে রাশিয়ার দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বেলগোরোদ শহরে একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। এ ঘটনায় ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেছে কিনা, সে তথ্য এখনও জানা যায়নি।
গতকাল বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানায়। খবরে বলা হয়, বেলগোরোদ শহরের ওই আবাসিক ভবনে ইউক্রেনীয় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন শহরের গভর্নর বাচেস্লাভ গ্লাদকভ।
তিনি আরও জানান, বেলগোরোদের বাইরের একটি গ্রামের স্কুল মাঠের কাছে ইউক্রেনের বাহিনীর গোলা এসে পড়ে। যদিও সে সময় স্কুলে কোনো শিক্ষার্থী ছিল না।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে অনুসারে, চলতি সপ্তাহের প্রথম দিকে শহরের বৈদ্যুতিক পরিষেবার ওপর ইউক্রেনের সেনাবাহিনী হামলা চালায়। এ সময় প্রায় দুই হাজার নাগরিক কিছু সময়ের জন্য বিদ্যুৎহীন হয়ে পড়ে।
আরও হামলার আশঙ্কায় গত সোমবার বাচেস্লাভ গ্লাদকভ ঘোষণা দেন, আগামি দুই সপ্তাহের জন্য স্কুলের পাঠদান অনলাইনে চলবে।
এদিকে, রুশ কর্মকর্তারা বারবার দাবি করেছেন, ইউক্রেনীয়রা তাদের দক্ষিণাঞ্চলে আঘাত করছে। গত জুলাইয়েও বেলগোরোদে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ইউক্রেনকে অভিযুক্ত করে রাশিয়া। এ সময় তিনজন নিহত হন বলেও দাবি করেন রুশ কর্মকর্তারা। খবর বাংলানিউজের
চলতি সপ্তাহের শুরুতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন, ইউক্রেনের গোয়েন্দা সংস্থাগুলো বেলগোরোদ থেকে ১৬০ কিলোমিটার দূরে কুরস্ক পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কাছে তিনটি সন্ত্রাসী কর্মকান্ড চালায়। নতুন করে গোলা নিক্ষেপের বিষয়ে ইউক্রেন কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।