রামুতে ধর্ষণ মামলার বাদিকে পিটিয়ে হত্যা

40

কক্সবাজারের রামুতে ধর্ষণ মামলার বাদীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত মো. ইউনুচ (৩৩) কচ্ছপিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দোছড়ি গলাচিপার কালাম বকসুর ছেলে। গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইউনুচ। গত ১৩ জানুয়ারি সকালে তিনি হামলার শিকার হন। তিনি ধর্ষণের শিকার শিশুর পিতা ছিলেন।
নিহতের পরিবারের অভিযোগ, ধর্ষণ মামলায় বর্তমানে কারাগারে থাকা জয়নাল আবেদিনের পরিবারের সদস্যরা বুধবার রাত ৯ টার দিকে ইউনুচকে বাড়ি থেকে ডেকে নিয়ে পেটে খুন্তি দিয়ে আঘাত করে। এতে গুরুতর আহত ইউনুচকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মামলা দায়ের ও আদালতে সাক্ষ্য দেয়ার কারণেই ইউনুচকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
জানা গেছে, ২০১৮ সালের ১৩ আগস্ট নিহত ইউনুচের ৩য় শ্রেণি পড়ুয়া মেয়ে স্কুল থেকে ফেরার পথে ধর্ষণের শিকার হয়। ওই ঘটনায় স্থানীয় নুরুল ইসলামের ছেলে জয়নাল আবেদিনকে অভিযুক্ত করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ মামলা করেন ইউনুচ। পরে সিআইডি এ ঘটনার সত্যতা পেয়ে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দেয়।
কচ্ছপিয়া ইউপি সদস্য জয়নাল আবেদিন জানান, বুধবার ওই মামলায় ধার্য তারিখে বাদী এবং বিবাদী আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত অভিযুক্ত জয়নালের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ওইদিন রাতে জয়নাল আবেদিনের পিতা নুরুল ইসলাম, নুরুল ইসলামের ছেলে মনসুর আলম, ইলিয়াছ, মেয়ে তোবারেকা বেগমসহ আরো কয়েকজন ইউনুচের বাড়িতে গিয়ে তাকে টেনে বাড়ির আঙ্গিনায় এনে মারধর করে। এক পর্যায়ে খুন্তি দিয়ে পেটে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।
রামু থানার ওসি কেএম আজমিরুজ্জামান জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।