রামুতে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

25

কক্সবাজারের রামুতে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় লুটকৃত মুঠোফোন এবং ব্যবহৃত অস্ত্রসহ ২ দূর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চরপাড়া এলাকার উজির আলীর ছেলে নুরুল আজিম (২২) ও কক্সবাজার সদর উপজেলার পূর্ব খরুলিয়া খামারপাড়া এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে সুলতান আহমদ (৪০)।
জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি (সোমবার) ভোরে রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চরপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল মনসুরের নেতৃত্বে ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান, উপ-পরিদর্শক মংছাই মারমা, আনোয়ার হোসেন ও মোর্শেদ আলম এ অভিযানে অংশ নেন।পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ডাকাত নুরুল আজিমের কাছ থেকে ডাকাতির ঘটনায় লুট হওয়া মোবাইল ফোন সেট এবং ডাকাত সুলতান আহমদের স্বীকারোক্তি মোতাবেক রামুর ঈদগড় এলাকার গহীন অরণ্য থেকে ডাকাতি কাজে ব্যবহৃত দেশিয় বন্দুক উদ্ধার করা হয়।
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল মনসুর জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া ডাকাত নুরুল আজিম ও সুলতান আহমদের নেতৃত্বে ২০১৮ সালের ৬ নভেম্বর রামুর খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদিঘী এলাকায় আলী আহমদের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। দূর্ধর্ষ ডাকাতদল সেদিন গৃহকর্তার ছেলে আরিফের হাতে গুলি করে স্বর্ণালংকার, ৫টি মোবাইল ফোন সেট, নগদ টাকাসহ ৫ লাখ টাকার মালামাল লুট করে। এ ঘটনায় ১৩ নভেম্বর গৃহকর্তা আলী আহমদ বাদি হয়ে নুরুল ইসলামসহ অজ্ঞাতনামা ৬ ডাকাতের বিরুদ্ধে রামু থানায় মামলা করেন।
ওসি আবুল মনসুর আরো জানান, সোমবার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এনিয়ে এ ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করলো পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে আরো একাধিক মামলা ও বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত থাকার প্রমাণ রয়েছে। এর মধ্যে সুলতান আহমদের নামে ডাকাতি-চুরির অভিযোগে ৩টি মামলা রয়েছে।