রাবির ভর্তি পরীক্ষায় উপস্থিতি সশরীরে

12

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সশরীরে উপস্থিত হয়ে আগের নিয়মেই অংশ নিতে হবে ভর্তিচ্ছুদের। গতকাল মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়।
করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনলাইনে গ্রহণ করা নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। এই দুই বিশ্ববিদ্যালয়ের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়েও সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হলো।
একাডেমিক কাউন্সিলর সভা শেষে দুপুরে উপাচার্য সাংবাদিকদের জানান, কাগজে-কলমে ডিসেম্বরের মধ্যেই শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিকের ফলাফল পেয়ে যাবে। অনুক‚ল পরিবেশ ফিরে এলে আগের নিয়মে সশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়েই ভর্তিচ্ছুদের পরীক্ষায় অংশ নিতে হবে। তবে পরীক্ষার সময় কখন, কীভাবে হবে সেটা এখনও ঠিক হয়নি। এই বিষয়গুলো পরবর্তী সময়ে ভর্তি পরীক্ষা কমিটি জানিয়ে দেবে। খবর বিডিনিউজের
এদিকে এই সভায় স্নাতক পাশ করা শিক্ষার্থীদেরও সমাবর্তনে অংশ নেওয়ার সুযোগ রাখার সিদ্ধান্ত হয়েছে। এর আগে শুধু স্নাতকোত্তর ও এমফিল/পিএইচডি ডিগ্রি অর্জন করা শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পেতেন।
এ প্রসঙ্গে উপাচার্য বলেন, পৃথিবীর সর্বত্র গ্রাজুয়েশন শেষ করলেই সমাবর্তনে অংশ নিতে পারে। এখন ফোর ইয়ার্স অনার্স হয়েছে। তারা এটা শেষ করে একটা কমপ্লিট সার্টিফিকেট পান। কাজেই বিষয়টি বিবেচনায় নিয়ে তাদেরকেও সমাবর্তনে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।