রাফি স্মৃতি জুনিয়র টি-২০ ক্রিকেট লিগ সেমিতে ব্রাদার্স ও বাদশা মিয়া

20

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার আয়োজনে রাফি স্মৃতি জুনিয়র (অনূর্ধ্ব-১৮) টি-২০ ক্রিকেট লিগের শেষ দুই কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাদশা মিয়া স্মৃতি সংসদ ও ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি। গতকাল তারা প্রতিপক্ষকে হারিয়ে এই জয় তুলে নেয়। নির্ধারিত মাঠ দামপাড়া পুলিশ লাইনস মাঠে সকালে প্রতিপক্ষ ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে ১৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে বায়েজিদ স্পোর্টিং ক্লাব ১০৫ রান সংগ্রহ করতে সমর্থ হয়। দলের হয়ে রেজাউল ২০ ও রাইয়ান ১৭ রান করেন। ব্রাদার্সের হয়ে মাকসুদুল ইসলাম চারটি, আকরামুল আলম তিনটি এবং রেজাউল হোসেন ২টি উইকেট নেন। জবাবে খেলতে নেমে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি দলের হাসান আবরারের ৩৮ এবং সাইফ খানের ১৬ রানের ইনিংসে ১৯ ওভারে নয় উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।
বিজয়ী দলের মাকসুদুল সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। খেলা শেষে তাকে পুরস্কৃত করেন চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা নির্বাহী সদস্য কায়সার মির্জা।
দিনের দ্বিতীয় খেলায় নাসিরাবাদ স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় নাসিরাবাদ স্পোর্টিং ক্লাব। টস জিতে আগে ব্যাটিংয়ে নামার আগে দু দলের খেলোয়াড়রা চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য মঞ্জুরুল আলম মঞ্জু ও শাহজাহান চেšধুরীর মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন। এর পর বাদশা মিয়া স্পোর্টিং ক্লাব নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৪ রান তোলে। দলের পক্ষে নোমান ৩৬ বলে অপরাজিত ৫৯ রান করেন। এয়াড়া আরিফ ২৫ এবং শান্তুনু ১২ রান করেন।
১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাসিরাবাদ স্পোর্টিং ক্লাব ১৬.৫ ওভারে অলআউট হয়। দলের হয়ে মাইনুল ১৬, রাশেদুল ১৬ এবং তানভির ১৫ রান করেন। প্রতিপক্ষের ওহিদুল তিনটি এবং নাজমুল , আরিফ ও গোলাম আহাদ প্রত্যেকে দুটি করে উইকেট পান। খেলা শেষে সেরা খেলোয়াড় নির্বাচিত বিজয়ী দলের নোমানকে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর।