রাতে খেতে বসেছিল পরিবারটি পাহাড়ধসে ৪ জনের মৃত্যু

17

রামু প্রতিনিধি

রামুতে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত আটটার দিকে রামু উপজেলার কাউয়ার খোপ ইউনিয়নের পাহাড়তলী ঝর্ণাঘোনা এলাকায় পাহাড় ধসে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, মৃত নাজির হোসেনের ছেলে আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা খাতুন (৪৫), শাশুড়ি দিলফুরুজ বেগম (৬৮) ও পুত্রবধূ নাসিমা বেগম (২৫)।
খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা দ্রুত উদ্ধার তৎপরতা চালায়। রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা রাতেই ঘটনাস্থল পরিদর্শনে যান।
তিনি বলেন, রাতে পরিবারের ছোটদের অন্য কক্ষে রেখে রান্নাঘরে খাবার খেতে বসেছিলেন- পরিবারের চার সদস্য। এসময় পেছনে থাকা বিশাল পাহাড় ধসে রান্না ঘরের উপর পড়ে। এতে রান্না ঘরে থাকা আজিজুর রহমান, রহিমা খাতুন, দিলফুরুজ বেগম ও নাসিমা আকতার মাটিতে চাপা পড়েন। তাৎক্ষণিক উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। বিষয়টি জেলা প্রশাসনকেও অবহিত করা হয়েছে।
কাউয়ার খোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম জানান, নিহত ৪ জনই একই পরিবারের সদস্য। এরমধ্যে নিহত আজিজুর রহমান এবং তার স্ত্রী, শাশুড়ি ও পুত্রবধূ রয়েছেন।
রামু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর দলনেতা মো. হাসান চৌধুরী জানান, পাহাড় ধসে পড়া অবস্থায় ৪ জনের মৃতদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
উপজেলা সাবেক চেয়ারম্যান রিয়াজুল আলম জানান, পাহাড়ের পাশে গড়ে ওঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড় থেকে মাটি কাটা হচ্ছিল। এ কারণে পাহাড়টি খুব ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে করে পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
রামু থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় চাপা পড়া লোকজনকে উদ্ধারের চেষ্টা করে। পরে একই পরিবারের ৪ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়।