রাঙ্গুনিয়ায় বিষপানে বৃদ্ধের আত্মহত্যা

23

রাঙ্গুনিয়ায় ঋণের দায়ে বিষপানে মো. এজহার মিয়া (৬০) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। গত রবিবার (২৪ নভেম্বর) রাত ১০ টার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের বাঁচাশাহ নগর রাজা মিয়ার টিলা এলাকায় এই ঘটনা ঘটে। তিনি ওই এলাকার মোজাফ্ফর আহমদের সন্তান। গতকাল সোমবার বিকাল ৪ টার দিকে স্থানীয় মসজিদ মাঠে নামাজে জানাযা শেষে তাঁর লাশ দাফন করা হয়।
ইউপি সদস্য শহীদুল ইসলাম টুনু বলেন, ‘নিহত এজহার মিয়া গাছের ব্যবসা করতেন। এনজিও সহ বিভিন্ন ব্যাংক থেকে তিনি ঋণ নিয়েছিলেন। এছাড়া পারিবারিক নানান কারণে তিনি হতাশাগ্রস্ত ছিলেন। রবিবার একটি এনজিও সংস্থায় ঋণের কিস্তি দেয়াকে কেন্দ্র করে পরিবারের অন্যদের সাথে তার মনোমালিন্য হয়। এর জেরে এদিন সন্ধ্যায় তিনি সবার অগোচরে বিষপান করেন। বিষয়টি পরিবারের সদস্যরা বুঝতে পেরে দ্রুত তাঁকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ১০ টার দিকে সেখানেই তাঁর মৃত্যু হয়।
রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাঈল হোসেন জুয়েল বলেন, ‘নগরীর পাঁচলাইশ থানা থেকে খবর পেয়ে আমরা বিষয়টি তদারকি করি। পরে পরিবারের আবেদনের প্রেক্ষিতে ও তাদের কোনো অভিযোগ না থাকায় বয়স বিবেচনায় বিনা ময়নাতদন্তে লাশটি তাদের কাছে হস্তান্তর করা হয়’।