রাঙ্গুনিয়ায় পুড়ে গেছে ৮ দোকান ৬ বসতঘর

3

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ৮টি দোকান ও ৬টি বসতঘর পুড়ে গেছে। গতকাল শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে মরিয়মনগর ইউনিয়নের মাইজপাড়া বালুগোট্টা এলাকায় এ ঘটনা ঘটে। রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা।
গতকাল সকাল সাড়ে ১১টায় সরেজমিনে দেখা যায়, বসতঘর ও দোকান পুড়ছে। ফায়ার সার্ভিসের কর্মী ও সাধারণ মানুষ আগুন নিভাতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন। প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মরিয়মনগর ব্যাংক এলাকা থেকে ঘটনাস্থলে আসার সড়ক ছোট হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি যেতে বেগ পেতে হয়েছে বলে জানান স্থানীয়রা। এসময় মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু বলেন, সকালের দিকে একটি চায়ের দোকানের গ্যাসের চুলা থেকে আগুন ধরে মুহুর্তে তা ছড়িয়ে পড়ে। এতে পুড়ে যায় আবদুল জলিলের বসতঘর ও একটি চায়ের দোকান, মো. সাদেকের ফলের দোকান, মো. রফিকর চালের দোকান, মো. রকির মালিকানাধীন দোকানসহ চাল-হলুদ-মরিচ-মশলা ভাঙানোর মেশিন, মো. জলিল সওদাগরের ফলের দোকান, মো. সাজ্জাদের ফার্নিচারের দোকান, রেজাউল করিম ও মো. ইসমাইলের চা দোকান। এছাড়া আবদুল মালেক, আবদুল কাদের, ইউসুফ মাঝি, আবদুল সফুর ও মোহাম্মদ মুছার বসতঘর পুড়ে যায়।
ফায়ার সার্ভিস রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. জাহেদুর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।