রাঙ্গুনিয়ায় পিতা-পুত্রে পাল্টাপাল্টি অভিযোগ ও মামলা

5

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় সম্পত্তির জন্য ছেলেরা মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন এমন অভিযোগ করছেন তাদের বাবা মোহাম্মদ মুছা (৮০)। আবার বাবার বিরুদ্ধে পাল্টা অভিযোগ করছেন ৩ ছেলে- সিরাজুল ইসলাম, শহীদুল ইসলাম ও মো. মাসুদ পারভেজ। এদের মধ্যে প্রবাসী সিরাজুল ইসলাম তার স্ত্রীকে যৌন হয়রানির চেষ্টার অভিযোগ এনে চট্টগ্রাম পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছেন। অভিযোগটি রাঙ্গুনিয়া থানার পুলিশ তদন্ত করছেন।
পিতা-পুত্রের পাল্টাপাল্টি অভিযোগের এই ঘটনাটি ঘটেছে রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আফজলের পাড়া এলাকায়। পুত্রবধূকে যৌন হয়রানির চেষ্টার ঘটনায় বাবার বিরুদ্ধে ছেলের অভিযোগ ও নিজ সন্তানের বিরুদ্ধেও বাবার অভিযোগ নিয়ে এলাকায় গুঞ্জন চলছে।
বৃদ্ধ মোহাম্মদ মুছা বলেন, তার পাঁচ পুত্র, দুই কন্যা রয়েছে। কয়েক বছর আগে স্ত্রী মারা যান। এর মধ্যে দুই মেয়েকে বিয়ে দেয়া হয়। মুছার দশ শতক বাড়ি ভিটাসহ চার কানি জায়গা ছিল। তার দ্বিতীয় ছেলে সিরাজুল ইসলাম, তৃতীয় ছেলে শহীদুল ইসলাম ও চতুর্থ ছেলে মাসুদ পারভেজ জোর করে হেবা দলিলে জায়গা লিখে নেয়। প্রতিবাদ করলে তারা তাকে মারধর করে ঘর থেকে বের করে দেয়। এমনকি তার ভাগ্নে মো. পেয়ারু আমান, নাজিমুল করিম প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। বর্তমানে মুছা বড় ও পঞ্চম ছেলের ভাড়া বাসায় আছেন। পুলিশ সুপারের কাছে দেয়া অভিযোগটি তিনি মিথ্যা ও ভিত্তিহীন দাবি করেন।
মুছার ছেলে সিরাজুল ইসলাম বলেন, দীর্ঘদিন তিনি প্রবাসে রয়েছেন। বিভিন্ন সময় তার বাবা পুত্রবধূকে কুপ্রস্তাব দিয়ে আসছেন। এমনকি বিভিন্ন সময় গায়ে হাত দেয়ার চেষ্টা করে। যৌন হয়রানির চেষ্টা করার কারণে তার ছোট ভাই শহীদুল ইসলাম প্রতিবাদ করলে তাকে মামলায় জড়ানো হয়েছে। আমি প্রতিবাদ করলে আমাকেও দেশে আসলে মিথ্যা মামলায় জড়িয়ে বিভিন্নভাবে হয়রানি করা হয়।
মুছার অন্য ছেলে শহীদুল ইসলাম ও মো. মাসুদ পারভেজ তাদের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করে বলেন, তারা জোর করে কোনো জায়গা লিখে নেননি। পিতার অন্যায়ের প্রতিবাদ করার কারণে তাদেরকে মামলায় জড়ানো হয়েছে।
জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার এসআই মো. মাঈন উদ্দিন বলেন, দ্ইু পক্ষকে বসিয়ে কথা বলতে চাইলাম। কিন্ত এক পক্ষ আসলে আরেক পক্ষ আসেনা। তাই বিষয়টি তদন্ত করা হচ্ছে।