রাঙ্গুনিয়ায় দোকানে মিলল টিসিবি’র পণ্য!

2

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় বিভিন্ন দোকানে টিসিবি’র পণ্য বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছে। গত শনিবার রাতে পদুয়া ইউনিয়নের রাজারহাট বাজারের একটি দোকানে টিসিবি’র অসংখ্য বোতলজাত তেল পাওয়া গেছে।
গতকাল রবিবার বিকালে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ৪৪ লিটার সয়াবিন তেল এবং ২২টি খালি কার্টন জব্দ করেন। তবে এ সময় টিসিবি’র পরিবেশক মেসার্স দিলীপ বড়ুয়া ট্রেডার্স’র কাউকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে রাজারহাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. আক্কাস উদ্দিন জানায়, পদুয়া ইউনিয়নে রাজারহাট বাজারে গত এক সপ্তাহ ধরে টিসিবি’র পণ্য বিক্রি করা হচ্ছে। কিন্তু প্রায় সময় নির্ধারিত সময়ের আগেই তাদের পণ্য বিক্রি বন্ধ করা হয়। পরে এ নিয়ে সন্দেহ হলে গোপনে তদন্ত চালায় রাজারহাট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। এর একপর্যায়ে রাজারহাট বাজারের ব্যবসায়ী রঞ্জন দাসের মালিকানাধীন মেসার্স নিরাপদ স্টিল দোকানের ভিতরে ২ লিটার ওজনের ২২টি বোতলজাত সয়াবিন তেল, ২২টি খালি কার্টন পাওয়া যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব পণ্য জব্দ করা হয়।
এ বিষয়ে ইউএনও মো. মাসুদুর রহমান জানান, টিসিবি’র এসব পণ্য বাণিজ্যিকভাবে বিক্রি করা দন্ডনীয় অপরাধ। পদুয়ার রাজারহাট বাজারে পাওয়া টিসিবি’র পণ্যগুলো জব্দ করা হয়েছে। তবে এ সময় টিসিবি’র পরিবেশককে পাওয়া যায়নি। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত ও বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।