রাঙ্গুনিয়ায় গোডাউন ব্রিজের সংস্কার কাজ উদ্বোধন

72

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়ার ৪ ইউনিয়নের লাখো মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম গোডাউন ব্রিজের সংস্কার কাজ অবশেষে শুরু হয়েছে। গত ১১ আগস্ট গোডাউন ব্রিজের সংস্কার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এলজিইডি চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবদায়ক প্রকৌশলী তোফাজ্জল আহম্মদ। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী মো. আমিরুজ্জামান, সিনিয়র সহকারী প্রকৌশলী সুমন তালুকদার, উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম, সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী প্রমুখ। জানা যায়, কর্ণফুলী নদীর তৃতীয় সেতু গোডাউন ব্রিজ সড়ক ও জনপথ বিভাগের অধিনে নির্মানের পর এর রক্ষানাবেক্ষণ ও সংস্কার কাজের জন্য এলজিইডিকে হস্তান্তর করা হয়।
গত কয়েক বছর ধরে ব্রিজটির ওয়েরিং কোর্স (উপরের স্তর), ব্রিজের এক্সপানশন জয়েন্ট (দুই স্পেনের মধ্যে লোহার পাটাতন), ও স্লেপ উঠে গিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থার সৃষ্টি হয়েছিল। এলজিইডির পক্ষ থেকে এক্সপানশন জয়েন্টে একাধিকবার লোহার পাটাতন স্থাপন করেও টেকসই করা যাচ্ছিল না। পরে উচ্চ পর্যায়ের প্রকৌশলী দল এটি দফায় দফায় পরিদর্শন করে এর স্থায়ী সংস্কারের পরিকল্পনা ও নকশা তৈরি করেন।
এটি করতে গিয়ে দীর্ঘদিন সময় পেরিয়ে যায়। অন্যদিকে দক্ষিণ রাঙ্গুনিয়ার ৪ ইউনিয়নের লাখ লাখ মানুষ এটি সংস্কারের দাবী জানিয়েও বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন মাধ্যমে ক্ষোভ জানাচ্ছিল। অবশেষে এলজিআরডির অধিন এ সেতুর সংস্কার কাজ শুরু করায় জনমনে স্বস্তী ফিরতে শুরু করেছে।