রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে জেলা প্রশাসনের সহায়তা

4

পূর্বদেশ ডেস্ক

রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যুর ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র সদস্যকে একলাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দোলন ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী ঘটনাস্থল পরিদর্শন করে আর্থিক সহায়তা হস্তান্তর করেন। খবর বাংলানিউজের
উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার পারুয়া ইউনিয়নের মহাজন পাড়ায় কাঙালের বাড়িতে আগুন লাগে। এ ঘটনায় দুই শিশুসহ মোট পাঁচজন মারা যান। মৃতরা হলেন কাঙাল (৭০), ললিতা (৬০), লাকি (৩৩), সৌরভ (১২) ও শয়ন্তি (৬)। বেঁচে যাওয়া খোকন (৪২) এখন পরিবারটির একমাত্র সদস্য। তিনি অগ্নিদগ্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দোলন বলেন, নিহতদের সৎকার এবং পরিবারটির আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসনের পক্ষ হতে এক লাখ টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে ২৫ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে। তিনি আরও বলেন, যেহেতু আগুনে খোকনের পরিবারের সবাই মারা গেছেন, তাই জেলা প্রশাসন এ যুবকের পাশে থাকবে। গৃহনির্মাণ করার জন্য যদি আরও সহায়তার প্রয়োজন হয় সেটাও দেওয়া হবে। ঘটনাস্থল পরিদর্শনকালে পারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।