রাঙ্গুনিয়ার সৈয়দবাড়ি দরবার শরীফে ফ্রি চিকিৎসা ক্যাম্প

44

রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ঐতিহ্যবাহী সৈয়দ বাড়ি দরবার শরীফে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দরবারের প্রতিষ্ঠাতা হযরত আল্লামা শাহ ছুফি সৈয়্যদ কলিমুল্লাহ শাহ (র) এর ৯০তম ও শাহাজাদা হযরত আল্লামা সৈয়্যদ শাহাদাতা হোসাইন (র) এর দ্বিতীয় ওরশ শরীফ উপলক্ষে এই ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। গত ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দরবার প্রাঙ্গনে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্পে প্রায় ৩ শতাধিক জনসাধারণ সেবা নিয়েছেন।
সামাজিক সেবামূলক সংগঠন হেল্প ফাউন্ডেশন অব বাংলাদেশের সার্বিক সহযোগীতায় ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডা. মোস্তাক আহমেদ ইমন, ডা. মো. রফিক বিন সালাম, ডা. সুমাইয়ে বিনতে সফি প্রমুখ। চিকিৎসা ক্যাম্পে ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয়, ভ্লড প্রেশার পরীক্ষা, প্রাথমিক চিকিৎসা, বিভিন্ন জঠিল রোগ ও স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হয়েছে। এদিকে ওরশ উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্প ছাড়াও সকাল থেকে খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল সহ বিভিন্ন কমূসূচি পালিত হয়েছে।
কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করেন মাজার পরিচালনা কমিটির সভাপতি মোস্তফা কামাল, সদস্য মাওলানা আজিজুল মোস্তফা, আনোয়ার মোস্তফা প্রমুখ।