রাঙ্গুনিয়ার মাদক সম্রাজ্ঞীসহ গ্রেপ্তার ৪

12

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী চন্দ্রঘোনা মিশন এলাকার মাদক সম্রাজ্ঞী কাজলী আক্তার (২৫) ও তার সহযোগী জামাল উদ্দিনকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া পৃথক অভিযানে গ্রেপ্তার হয়েছে রাঙ্গুনিয়ার অপর দুই শীর্ষ মাদক ব্যবসায়ী উপজেলার পূর্ব কোদালা গ্রামের মো. ফারুক (২১) এবং পদুয়া ইউনিয়নের আবদুল আজিজ (২৪)।
গত শুক্রবার রাতে কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা পুলিশ পৃথক অভিযানে তাদের গ্রেফতার করে। গতকাল শনিবার সকালে আদালতে সোপর্দ করে থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।
কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রঘোনা মিশন খিয়াং পাড়া এলাকায় অভিযান চালিয়ে মাদক সম্রাজ্ঞী কাজলীকে ধরা হয়। এসময় তার কাছে থাকা ৩ পিস ইয়াবা ও ১৮ লিটার চোলাই মদ জব্দ করা হয়। একই সময় মাদক সেবনকালে জামাল উদ্দিন নামে তার এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়। তার কাছেও ৪ লিটার চোলাই মদ পাওয়া যায়।
মাদক সম্রাজ্ঞী কাজলী দীর্ঘদিন ধরে রাঙ্গুনিয়া ও কাপ্তাই এলাকার লিচুবাগান, দোভাষীবাজার, খীয়াং পাড়া, চন্দ্রঘোনা মিশন এলাকা, কর্ণফুলী পেপার মিল, বনগ্রাম, কুষ্ঠু পাহাড়সহ বিভিন্ন এলাকায় রমরমা মাদক কারবার চালিয়ে আসছিল। তাকে ধরার জন্য পুলিশ দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছিল। তার পিতা রানা চৌধুরীও একজন শীর্ষ মাদক ব্যবসায়ী ছিল। অবশেষে তাকে গ্রেপ্তার করায় স্বস্তি প্রকাশ করেছেন স্থানীয়রা।
অন্যদিকে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজারে অভিযান চালিয়ে রাঙ্গুনিয়ার শীর্ষ মাদক ব্যবসায়ী ফারুক ও আজিজকে ধরা হয়। এসময় তাদের কাছে ৮০ লিটার চোলাইমদ ও পাচারকাজে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিকশা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দেওয়া হয়েছে বলে তিনি জানান।