রাঙামাটি সড়কে কাঠবাহী ট্রাকে অতর্কিত গুলিবর্ষণ

9

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে একটি কাঠবোঝাই ট্রাক লক্ষ্য করে এলোপাতারি গুলি ছুড়েছে সন্ত্রাসীরা। এসময় ট্রাকটি রাঙামাটি শহর ছেড়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। গতকাল বুধবার সকাল ১১টার দিকে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দেপ্পোছড়ি নামক এলাকায় এ ঘটনা ঘটে। চালক ও স্থানীয়রা এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, যাওয়ার পথে বিপরীত দিকে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ৭/৮ জনের একদল সন্ত্রাসী ট্রাকটি লক্ষ্য করে অতর্কিত এলোপাতারি গুলিবর্ষণ করে। এতে ট্রাকের ১৩ স্থানে গুলি লাগে। দ্রুতগতিতে গাড়ি চালিয়ে নেওয়ায় প্রাণে বাঁচেন চালক। ট্রাকের চালক নজরুল জানান, রাঙামাটি থেকে কাঠ বোঝাই করে মানিকছড়ি চেকপোস্ট ছেড়ে ঢাকার উদ্দেশ্যে রওনার কিছুক্ষণ পর সড়কের দেপ্পোছড়ি এলাকায় পৌঁছলে ভারি অস্ত্রে সজ্জিত ৭/৮ জনের একদল সন্ত্রাসী রাস্তার উল্টো দিক থেকে ট্রাকের ওপর লক্ষ্য করে অতর্কিত ব্রাশফায়ার করে। এতে প্রাণ রক্ষায় গাড়িটি চালিয়ে তিনি সড়কের চম্পাতলি নামক এলাকায় চলে যান। পরে স্থানীয়দের সহায়তায় ঘাগড়া আর্মিক্যাম্প গিয়ে আশ্রয় নেন তিনি। তবে কী কারণে গুলি ছোড়া হয়েছে তা জানাতে পারেননি।
এদিকে ঘটনার পরপরই রাঙামাটি সদরের মানিকছড়ি থেকে কাউখালী ঘাগড়া পর্যন্ত সড়কে টহল জোরদার করেছে নিরাপত্তা বাহিনী।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশের পক্ষ হতে ওই এলাকায় অভিযান চলছে। সন্ত্রাসী যে হউক না কেন কেউকে ছাড় দেওয়া হবে না। ওই এলাকায় যৌথবাহিনীর অভিযান চলছে।’