রাঙামাটি মেডিকেল কলেজ এখন ইতিহাসের অংশ

50

রাঙামাটি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া ছাত্রছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান উপজাতি সাংস্কৃতিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান। এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি থেকে নবনির্বাচিত সংসদ সদস্য দীপংকর তালুকদার।
অনুষ্ঠানে দীপংকর তালুকদার বলেন, রাঙামাটি মেডিকেল কলেজের ডাক্তাররা যখন স্বাস্থ্যসেবা দেয়া শুরু করছে তখনই একটি মহল এই প্রতিষ্ঠান সম্পর্কে বিভ্রান্তিকর বক্তব্য ছড়িয়ে দিয়েছে সর্বত্র। বর্তমানে তারা তাদের ভুল বুঝতে পেরে তাদের ছেলেমেয়েদের এই মেডিকেলে ভর্তি করাচ্ছে। তিনি বলেন, রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশের অন্য জেলার মেডিকেল কলেজগুলো থেকে সম্পূর্ণ আলাদা পরিচয় বহন করবে। সেদিন অনেক ত্যাগ তিতীক্ষাময় পরিস্থিতিতে পথচলা শুরু করা রাঙামাটি মেডিকেল কলেজের বর্তমান শিক্ষার্থীরা পাহাড়ের একটি নতুন ইতিহাসের অংশ হয়ে থাকবে।
এতে বিশেষ অতিথি ছিলেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার আলমগীর কবির।
রাঙামাটি মেডিকেল কলেজ ফার্মাকলোজি বিভাগের ডা. মোছা. কোহিনুর পারভীনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী স্নেহশীষ চক্রবর্তী, ৩য় বর্ষের শিক্ষার্থী অনুপম চৌধুরী, প্রথম বর্ষের শিক্ষার্থী মিম প্রমুখ। শিক্ষার্থীরা প্রধান অতিথিকে ফুল হাতে তুলে দিয়ে শুভেচ্ছা জানান। এদিকে পুরাতন শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ১০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে রাঙামাটি সরকারি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়ে গতকাল পঞ্চম বছরে পদাপণ করেছে।