রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বার্ষিক সভা

10

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি চেম্বার অব কমার্স ভবনের হলরুমে গতকাল শনিবার সকালে চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় উপস্থিত ছিলেন সিঃ সহ-সভাপতি উসাং মং, সহ-সভাপতি মোঃ আলী বাবর, পরিচালক কামাল উদ্দিন, মামুনুর রশীদ মামুন, হারুন অর রশিদ মাতব্বর, মোঃ নিজাম উদ্দিন, নেছার আহমেদ, জহির উদ্দিন চৌধুরী, মনিরুজ্জামান মহসিন রানা, জাহিদ আক্তার, ইউসুফ হারুন, মনসুর আলী, মেহেদী আল মাহবুব, আবুল মনসুর ওবাইদুল্লাহ, সচিব শাব্বির আহম্মদ। এছাড়া সাধারণ সভায় শতাধিক সাধারণ সদস্য উপস্থিত ছিলেন যাদের মধ্যে বাঙালি ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি মোঃ মাহফুজুর রহমান, বনরুপা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ, আসবাবপত্র ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ মিজান, মানিকছড়ি কাঠ ও জ¦ালানী কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি লোকমান হোসেন, তবলছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবু নাছের প্রমুখ।
সাধারণ সভায় গত ২২ জানুয়ারি ২০২২ তারিখে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা- ২০২০-২০২১ এর কার্যবিবরণী পাঠ ও অনুমোদন; বার্ষিক প্রতিবেদন (২০২১-২০২২) উপস্থাপন; ২০২১-২০২২ অর্থবছরের আর্র্থিক বিবরণী (অডিটেড একাউন্টস) পেশ ও অনুমোদন; ২০২২-২০২৩ বছরের জন্য অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ এবং ২০২২-২০২৩ বছরের জন্য বাজেট পেশ ও অনুমোদন করা হয়। সধারণ সভায় ব্যবসা উন্নয়ন, পর্যটন শিল্পের বিকাশ, ব্যাংক ঋণ সহজিকরণ, বাজার ফান্ডের ভূমি বন্ধকী চালু করা, বিভিন্ন রুটে বাস চালু করাসহ বিভিন্ন সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করার জন্য রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতিকে অনুরোধ জানিয়ে বক্তব্য রাখেন কৌশিক চাকমা, মনিরা পারভীন মনি, সানজিদা এলি, মোঃ শফিকুল ইসলাম, প্রদীপ বড়ুয়া, ওমর ফারুক, ইব্রাহীম স্বপন, মহিউদ্দিন পেয়ারু এবং পরিচালক মোঃ মামুনুর রশীদ মামুন, রিচালকহারুনুর রশীদ মাতব্বর, পরিচালক জাহিদ আক্তার।
সাধারণ সভায় বিগত সময়ে রাঙামাটি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে অগ্রণী ভূমিকা রাখার জন্য সাবেক সভাপতি শহীদ আব্দুল রশীদ, মরহুম নাজিম উদ্দিন আহমেদ, মরহুম মাহবুবুর রহমান কে মরোণোত্তর সম্মাননা স্মারক এবং সাবেক সভাপতি কাজী নজরুল ইসলাম ও মোঃ বেলায়েত হোসেন ভূঁইয়াকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সমাপনী বক্তব্যে সভাপতি মোঃ আব্দুল ওয়াদুদ রাঙামাটি পার্বত্য জেলার ব্যবসা সংক্রান্ত্র যে কোন সমস্যা সমাধানে চেম্বার অগ্রণী ভূমিকা রাখে এবং বরকল হরিণা হতে জোত পারমিটের কাঠের সমস্যা সমাধানে ভূমিকার কথা তুলে ধরেন। তিনি চাঁদাবাজি ও সন্ত্রাসের কারণে ব্যবসার পরিবেশ বিঘিœত হচ্ছে বলে সভায় তুলে ধরেন তিনি।