রাঙামাটির দুর্গম জুরাছড়িতে বিশুদ্ধ পানি সরবরাহ

24

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম জুরাছড়ি এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের লাইন উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ সরকার ও দেশের উন্নয়ন-সহযোগি জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) অর্থায়নে জুরাছড়ি মৈদং ইউনিয়নের মোন পাড়া ও বাদল হাট ছড়া গ্রামে জিএফএস পাইপ লাইনের পানি সরবরাহের প্রকল্প উদ্বোধন করা হয়েছে।
গত সোমবার সকালে বাদলহাটছড়া মাঠে প্রকল্প উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা। পরে স্থানীয় ওয়ার্ড সদস্য ধন রঞ্জন চাকমার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে জাইকার উপজেলা ফ্যাসিলিটেটর উৎপল তঞ্চঙ্গ্যা, মৈদং ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা, কার্বারী দয়া লাল চাকমা উপস্থিত ছিলেন। স্থানীয়রা বলেন, দীর্ঘ দিন যাবৎ আমরা পানি নিয়ে অনেক কষ্ট পেয়েছি। জাইকার অর্থায়নে জুরাছড়ি মৈদং ইউনিয়নের মোন পাড়া ও বাদল হাটছড়া সংস্থাটি পানি সরবরাহ দিয়ে আমাদেরকে নতুন জীবন ফিরিয়ে দিয়েছে। তাই এই সংস্থাটির কাছে আমরা এলাকাবাসী অত্যন্ত কৃতজ্ঞ। তাদের এ সেবা আমাদের আজীবন মনে থাকবে।
উল্লেখ্য শুষ্ক মৌসুমে ঐসব এলাকার গ্রামবাসীরা তীব্র পানির সংকট দেখা দিত। এই সংকট দূর করতে ৫ লক্ষ ৬৩ হাজার প্রায় টাকার ব্যয়ে “তাগলক জলপ্রবাহ থেকে কাঁঠাল তলী পর্যন্ত পানি সরবরাহ” প্রকল্প বাস্তবায়ন করা হয়। এখন ঘরের উঠানে পানির পেয়ে এলাকাবাসী অত্যন্ত খুশি।