রাঙামাটিতে ১০ টাকা কেজি ওএমএস চাউল বিক্রি শুরু

55

গত রবিবার থেকে রাঙামাটিতে ১০ টাকা কেজি ওএমএস চাউল দিচ্ছে সরকার। ওএমএস চাউল বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। কর্মহীন লোকদের মধ্যে এসব ওএমএস চাউল বিক্রি করা হচ্ছে।
ওএমএস পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, বর্তমান সংকট মোকাবেলায় দিনমুজুর ও কর্মহীন মানুষের মধ্যে প্রতি সপ্তাহে রবি,মঙ্গল ও বৃহস্পতিবার এই তিন দিন শহরের ৯টি স্থানে সকাল ১০টা হতে ৩টা পর্যন্ত জনসাধারণের বিশেষ সুবিধার্থে ও এসএম এর মাধ্যমে প্রতি কেজি ১০টাকা দরে চাউল বিক্রি করা হবে। প্রতি ওয়ার্ডের নির্ধারিত স্থানে সপ্তাহে মাথাপিছু কেজিসর্বোচ্চ ৫ কেজি হারে চাউল ক্রয় করতে পারবে। তিনি বলেন, পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯জন ওএমএস ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ২মেঃ টন চাউল বুঝে নেবেন।
সপ্তাহে তিন দিন ২ মেঃ টন বিক্রি করে ফের দ্বিতীয় সপ্তাহের জন্য ২ মেঃ টন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে বুঝে নেবেন। জেলা প্রশাসক আরো বলেন, ১০টাকা কেজি ওএমএস চাউল বিক্রির সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনীও পুলিশের উপস্থিতিতে বিক্রি করা হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতি সপ্তাহে ৫৪ মেঃ টন ওএমএস চাউল বিক্রি করা হবে। এভাবে আগামী তিন মাস এ কর্মসূচি চলবে বলে জেলা প্রশাসক জানান। ওএমএস ৯টি স্পট পরিদর্শন করেন জেলা প্রশাসক। এসময় উপস্থিত ছিলেন, নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) উত্তম কুমার দাশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ, মো. আরিফুল ইসলাম, ইসলাম উদ্দিন, মিসের্স লাইলাতুল হোসেন, মো. রোরহান উদ্দিন মিঠুসহ আরো অনেকে। পৌরসভার ৯টি স্থানে ওএমএস ১০টাকা কেজি চাউল বিক্রি করা হবে ওই সব স্থানের নাম-১নং ওয়ার্ড রিজার্ভ বাজার গীতাশ্রম মন্দির, ২নং ওয়ার্ড রিজার্ভ বাজার আবদুল আলী একাডেমি, ৩নং ওয়ার্ড তবলছড়ি ইয়ুথ ক্লাব, ৪নং ওয়ার্ড তবলছড়ি পাবলিক কলেজ, ৫নং ওয়ার্ড আসামবস্তি মাশরুম ট্রেনিং সেন্টার, ৬নংওয়ার্ড ভেদভেদি সড়ক ও জনপথ কারখানা বিভাগ, ৭নং ওয়ার্ড কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮নংওয়ার্ড রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ও ৯নং ওয়ার্ড সদর উপজেলা পরিষদ প্রাঙ্গঁন।