রাঙামাটিতে বাধার মুখে দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযান

18

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে দ্বিতীয় দিনও অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বাঁধার মুখে পড়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। জানা গেছে, গতকাল বুধবার দুপুরে শহরের ফিশারিঘাট বাস টার্মিনাল এলাকায় হাইকোর্টের আদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে বাঁধার মুখে চলে যান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
অবৈধ দলখ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, সদর উপজেলার সহকারী (ভূমি) কমিশনার মাছুমা বেগমসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। তারা পুলিশসহ ফিশারিঘাট বাস টার্মিনালে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে দোকানদার ও অবৈধ দখলদারদের বাঁধার মুখে পড়েন। এরপর উচ্ছেদ অভিযান বন্ধ রেখে চলে যান তারা। এর আগে গত মঙ্গলবারও উচ্ছেদ অভিযানে বাঁধা দেয়া হয়।
স্থানীয়রা বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করছে দখলদাররা। ফিশারিঘাট নতুন বাস টার্মিনাল দীর্ঘদিন ধরে দখলবাজরা দখল করে রেখেছে। তাদের জন্য নতুন বাস স্টেশন চালু হয়নি। সরকারের উচ্ছেদ অভিযানকে আমরা স্বাগত জানাই। ক্ষমতাসীন দলের কতিপয় ব্যক্তির দখলে নতুন বাস স্টেশনটি। সেখানে বাস রাখার জায়গা নেই।চিহ্নিত কিছু লোক উচ্ছেদ অভিযানে বাঁধা প্রদান করেন। যাদের ১০-১২টি করে দোকান আছে, তারাই উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
এছাড়া অবৈধ দখলদাররা উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান নেয়। এরপর জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান মিছিলকারীদের সাথে কথা বলেন। তিনি তাদেরকে বলেন, হাইকোর্টের আদেশ, তাই আইন তার নিজস্ব গতিতে চলবে। এখানে আমাদের করার কিছুই নেই।
জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, অবৈধ দখল উচ্ছেদ অভিযান চলমান প্রক্রিয়া। গত মঙ্গলবার ও গতকাল বুধবার উচ্ছেদ অভিযানে বাঁধা দেয়া হয়। আমি সকলের সহযোগিতায় আগামীতে অভিযান পরিচালনা করবো।