রাঙামাটিতে বসতঘর দোকানে আগুন একজনের মৃত্যু

18

রাঙামাটি শহরের আসামবস্তি এলাকায় আগুন লেগে একটি দোকান ও দোকান লাগোয়া বসতঘর পুড়ে গেছে। আগুনের ভয়াবহতা দেখে মাংতাং গোমেজ জোসেফ (৬৮) নামে অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্য হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় সাড়ে ৭ লাখ টাকা। গতকাল শনিবার বিকেলে এই ঘটনা ঘটে।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, শনিবার বিকেল সাড়ে ৩ টায় স্থানীয় জহিরের ভাড়াটিয়া রবিন আসাম’র চা দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে এক ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে চা দোকান ও বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় সাড়ে ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিক রবিন আসাম ও জহির উদ্দীন।
রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস প্রদান করেন।
রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক রতন কুমার নাথ ঘটনা নিশ্চিত করে বলেন, বসতগৃহ ও একটি চা দোকান পুড়ে গেছে। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। তবে আমরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে ঘনবসতিপূর্ণ আসামবস্তি এলাকা রক্ষা করতে পেরেছি।